খেলা

দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে ফলোঅন প্রতিরোধ নিউজিল্যান্ড

দুবাই টেস্টে ইয়াসির শাহর ঘূর্ণিতে প্রথম ইনিংসে দাঁড়াতেই পারল না নিউজিল্যান্ড। মাত্র ৯০ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। ৩২৮ রানে পিছিয়ে থাকা কিউইদের ফলোঅনে পাঠাতে ভুল করেনি পাকিস্তান।

তবে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে প্রতিরোধ গড়ে তুলেছে সফরকারিরা। ২ উইকেটে ১৩১ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে নিউজিল্যান্ড। এখনও অবশ্য ইনিংস পরাজয়ের শঙ্কা কাটেনি কেন উইলিয়ামসনের দলের। পাকিস্তানকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে পাঠাতে হলে আরও ১৯৮ রান করতে হবে তাদের।

ফলোঅনে পড়ে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে নিউজিল্যান্ড। সেই ইয়াসির শাহই হেনেছেন আঘাত। জিত রাভালকে ২ রানে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন পাকিস্তানি লেগস্পিনার।

এরপর ভালো খেলতে খেলতে কেন উইলিয়ামসনও উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন ইয়াসিরের বলে। কিউই অধিনায়ক করেন ৩০ রান। ৬৬ রানে ২ উইকেট হারানো নিউজিল্যান্ড পরে ঘুরে দাঁড়িয়েছে রস টেলর আর টম লাথামের ব্যাটে। টেলর ৪৯ আর লাথাম ৪৪ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

এর আগে, বিনা উইকেটে ৫০ রান তোলা কিউইরা ইয়াসির শাহর ঘূর্ণিতে অলআউট হয়ে যায় ৯০ রানে। তাদের ১০টি উইকেট পড়েছে ৪০ রানের ব্যবধানে। ইয়াসির একাই নেন ৮ উইকেট।

অথচ দুই ওপেনার জিত রাভাল আর টম লাথাম তৃতীয় দিনের শুরুটা করেছিলেন বেশ দেখে শুনেই। ৩১ রান করা রাভালকে বোল্ড করে তাদের ৫০ রানের উদ্বোধনী জুটিটি ভাঙেন ইয়াসির। সেই শুরু। এরপর ২২ রানে টম লাথামকে সাজঘরের পথ দেখান পাকিস্তানের এই স্পিন জাদুকর।

রস টেলর আর হেনরি নিকোলস শূন্য রানে বোল্ড হন ইয়াসির এক ওভারেই। বিজে ওয়াটলিংয়ের (১) রানআউটেও ছিল তার হাতের ছোঁয়া। মাঝে কলিন ডি গ্র্যান্ডহোমকে (০) কেবল এলবিডব্লিউ করেছেন হাসান আলি।

পরেরটুকু আবার ইয়াসির শো। অধিনায়ক কেন উইলিয়ামসন একটা প্রান্ত ধরে দলের মান সম্মান বাঁচাতে যথাসাধ্য চেষ্টা করেছেন। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান ২৮ রানে। সবমিলিয়ে উপরের সারির তিন ব্যাটসম্যানই কেবল দুই অংকের কোটা ছুঁতে পেরেছেন, বাকিদের সবাই দশের নিচেই আউট।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন