খেলা

কোহলিকে পেছনে ফেললেন বাবর আজম!

সীমিত ওভারে নিজের জাত চেনালেও টেস্ট ফরমেটটায় তেমন ভালো করতে পারছিলেন না বাবর আজম। ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি পেতে তাকে অপেক্ষা করতে হলো ১৭ ম্যাচ পর্যন্ত। অবশেষে দুবাই টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে এসে সেঞ্চুরির দেখা পেলেন। খেললেন হার না মানা ১২৭ রানের ইনিংস।

ওয়ানডে আর টি-টোয়েন্টিতে বাবর আজমের গড় পঞ্চাশের উপরে। তবে ১৬ টেস্ট পরেও সেটা ছিল মাত্র ৩০.৪৪। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির টেস্ট গড় ৫৪.৫৭। ১৭তম টেস্টে সেঞ্চুরি করেই নিশ্চয়ই কোহলির গড় ছুঁয়ে ফেলা সম্ভব নয় বাবরের।

তবে এক হিসেবে ঠিকই কোহলিকে পেছনে ফেলেছেন পাকিস্তানের ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান। চলতি বছর ১০টি টেস্ট ইনিংসে কয়েকটি পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন তিনি। আছে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৯ রানের ইনিংসও। সব মিলিয়ে ১০ ইনিংসে মোট ৪৭০ রান করেছেন বাবর। টেস্ট গড় ৬৭.৭১।

অন্যদিকে ১৮ ইনিংসে এ বছর কোহলি করেছেন হাজারের উপর রান। গড় ৫৯.০৫। ৪০০-এর বেশি রান করা ব্যাটসম্যানদের মধ্যে বাবরের টেস্ট গড় কোহলিরও উপরে।

বাবরের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে দুবাই টেস্টে চালকের আসনে রয়েছে পাকিস্তান। প্রথম ইনিংসে ৫ উইকেটে ৪১৮ রান করে ইনিংস ঘোষণা করে তারা। জবাবে ইয়াসির শাহর ঘূর্ণিতে ৯০ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন