জাতীয়

রাজধানীর উন্নয়নে বিভিন্ন গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন প্রয়াত মেয়র হানিফ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রাজধানীর উন্নয়নে বিভিন্ন গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ। ঢাকাবাসী যা আজও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে।

মেয়র মোহাম্মদ হানিফের দ্বাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন। ‘মেয়র মোহাম্মদ হানিফ স্মৃতি সংসদের’ উদ্যোগে কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ সভা হয়।

স্মৃতি সংসদের সভাপতি মোহাম্মদ মানিকের সভাপতিত্বে স্মরণসভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলররা, ছাত্রলীগ দক্ষিণের সভাপতি মেহেদী হাসান, সংসদের জিএস এম এ কাইয়ুম, শেখ মোহাম্মদ সেকান্দর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে নারকীয় গ্রেনেড হামলার আক্রমণ থেকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রাণ রক্ষার্থে মেয়র হানিফ মানব ঢাল রচনা করেন। এর ফলে অসংখ্য স্প্লিন্টারের আঘাতে তিনি মারাত্মকভাবে আহত হন এবং পরবর্তীতে ২০০৬ সালের ২৮ নভেম্বর রাতে ৬২ বছর বয়সে ঢাকার অ্যাপোলো হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন