খেলা

আরো অনেক বেশি ফিট সাকিব!

আঙুলের চোট কাটিয়ে খুব বেশি সময় প্রস্তুতির সময় পাননি। মাত্র কয়েক দিনের অনুশীলনে নেমে পড়েন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে। ফিটনেস লেভেল আসলে শতভাগ ছিল না টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের। তবে মিরপুরে সেই ম্যাচের চেয়ে আরো অনেক বেশি ফিট সাকিবকে পাওয়া যাবে। বৃহস্পতিবার স্বয়ং টাইগার অধিনায়কই বলে দিলেন এই কথা।

চট্টগ্রাম টেস্টের আগের দিনও সাকিব আল হাসানকে নিয়ে ধোঁয়াশা ছিল। খেলবেন কি খেলবেন না এই ধাঁধা কাটিয়ে অবশ্য মাঠে নামেন তিনি। এরপর আগে আঙুলের চোটে এশিয়া কাপের মাঝ পথে দেশে ফিরেছিলেন সাকিব।

এরপর জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে ও টেস্ট দুই সিরিজই মিস করেছেন। ক্যারিবীয়দের বিপক্ষে কঠিন সিরিজটিতে আর চাননি মাঠের বাইরে বসে থাকতে। বাড়তি তাড়না থেকেই তাই মাঠে নেমে পড়েছেন।

মিরপুর টেস্টের আগে নিজের ফিটনেস নিয়ে সাকিব বললেন, ‘আগের টেস্টের থেকে তো একটু বেটার হওয়া উচিত (ফিটনেস)। যদিও আসলে ম্যাচ খেলার মাধ্যমে তো খুব বেশি ফিট হওয়ার সুযোগ থাকে না। বডি বরং ক্লান্তই হতে থাকে। তারপরও আমার কাছে মনে হয়, ম্যাচ যেহেতু তিন দিনেই শেষ হয়ে গিয়েছিল, রিকোভারির সময়ও ছিল, আরেকটু ফিটনেস নিয়ে কাজ করারও সময় ছিল। যেটা আমি কাজে লাগানোর চেষ্টা করেছি।’

চট্টগ্রাম টেস্ট মাত্র আড়াই দিনেই জিতে নিয়েছিল বাংলাদেশ। ৬৪ রানে জয় পায় টাইগাররা। সাকিব আল হাসান ব্যাট হাতে প্রথম ইনিংসে করেন ৩৪ রান, দ্বিতীয় ইনিংসে ১ রান। বল হাতে প্রথম ইনিংসে নিয়েছিলেন ৩ উইকেট। এমন কি প্রথম বলেই উইকেট নেন তিনি। দ্বিতীয় ইনিংসে নেন ২ উইকেট।

ফিটনেসে পিছিয়ে থাকলেও দলের জয়ে দারুণ ভূমিকাই রেখেছেন সাকিব।

মিরপুর টেস্ট শুরু আগে এই তারকা বললেন, ‘আমি খুবই নিশ্চিত যে আগের টেস্টের চেয়ে একটু হলেও শারীরিকভাবে ভালো অবস্থানে থাকবো আমি।’

দ্বিতীয় মেয়াদে অধিনায়কত্ব পাওয়ার পর এই প্রথম দেশের মাটিতে টেস্টে দেশকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব। এরপর আগে এই ক্যারিবীয়দের বিপক্ষেই ক্যারিবীয় দ্বীপে দ্বিতীয় মেয়াদে অধিনায়কত্ব শুরু করেছিলেন।

সেই সিরিজে নিজেরা হোয়াইটওয়াশ হলেও এই সিরিজে সফরকারীদের হোয়াইটওয়াশের অপেক্ষায় সাকিব। প্রথম দফার অধিনায়কত্বের প্রথম মিশনে এই ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাটিতে হোয়াইটওয়াশ করেছিল সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ। ২০০৯ সালের পর আবার সেই সুযোগ টাইগারদের সামনে।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন