খেলা

ইমার্জিং কাপের দলে নাঈম-খালেদ, অধিনায়ক সোহান

ইমার্জিং কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।বৃহস্পতিবার ঘোষিত দলে অধিনায়ক করা হয়েছে জাতীয় দলের বাইরে থাকা নুরুল হাসান সোহানকে।

৬ থেকে ১৫ ডিসেম্বর পাকিস্তান ও শ্রীলঙ্কায় বসতে যাচ্ছে ইমার্জিং কাপের আসরটি। ‘এ’ গ্রুপের খেলা হবে শ্রীলঙ্কায়। ‘বি’ গ্রুপের খেলা অনুষ্ঠিত হবে পাকিস্তানে।

বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। তাদের গ্রুপ সঙ্গী স্বাগতিক পাকিস্তান, হংকং ও সংযুক্ত আরব আমিরাত। ‘এ’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান, ভারত ও ওমান।

ইমার্জিং কাপ এশিয়ান ক্রিকেট কাউন্সিল আয়োজিত একটি আসর। যেখানে টেস্ট খেলুড়ে দলগুলোর অনূর্ধ্ব-২৩ দল খেলে থাকে। তবে সহযোগী দলগুলোর মূল জাতীয় দল অংশগ্রহণ করে।

এবছর আট দলের পাঁচটিই টেস্ট খেলুড়ে দেশ। বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে যুক্ত হয়েছে আফগানিস্তান। গেল বছর বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল ইমার্জিং কাপের আসর।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলটিতে জাতীয় দলে বর্তামান তারকা কিন্তু আপাতত দলের বাইরে এমন খেলোয়াড় রয়েছেন বেশ ক’জন।

নুরুল হাসান সোহাসের সঙ্গে রয়েছে মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম, আফিফ হোসেন রয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াডে থাকা নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদও রয়েছেন এই দলে।

১৫ সদস্যের দল:

নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, তানভীর ইসলাম, আফিফ হোসেন, নাঈম হোসেন, শরিফুল ইসলাম, কাজী অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মোহর শেখ।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন