খেলা

অভিষেকেই নিজের জাত চেনাচ্ছেন সাদমান!

ডাক পেয়েছিলেন চট্টগ্রাম টেস্টেই। কিন্তু ওই টেস্টে একাদশে স্থান হয়নি সাদমান ইসলামের। অবশেষে মিরপুরে এসে টেস্ট অভিষেক হল ২৩ বছর বয়সী এই তরুণের। শুক্রবার সৌম্য সরকারের সাথে বাংলাদেশের ওপেনিংয়ের দায়িত্ব নিয়েই মাঠে নেমেছেন সাদমান।

চট্টগ্রাম টেস্ট চলাকালে কাঁধে চোট পেয়েছিলেন ইমরুল কায়েস। ফলে ঢাকা টেস্ট থেকে ছিটকে পড়েন তিনি। তখনই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল টেস্ট অভিষেক হতে যাচ্ছে সাদমানের। কারণ সৌম্য সরকার ছাড়া স্কোয়াডে একমাত্র সাদমানই ছিলেন ওপেনার।

এদিকে বুধবার চোটে পড়েন মুশফিকুর রহীম। চোট গুরুতর না হলেও বিকল্প হিসেবে দলে ডাক পান লিটন দাস। লিটন দাসও ওপেনিং করেন। তবে বৃহস্পতিবার সাকিব আল হাসান জানিয়ে দিয়েছিলেন, লিটন খেললেও তার ওপেনিং করার সম্ভাবনা নেই। মূলত কিপিংয়ের বিষয়টি মাথায় রেখে লিটনকে দলে নেওয়া হয়েছে।

এদিকে চোট নিয়ে শঙ্কা তৈরি হলেও শেষ পর্যন্ত মিরপুর টেস্টে খেলছেন মুশফিক। তবে কিপিংয়ের জন্য শতভাগ ফিট নন বলে গ্লাভস হাতে দেখা যাবে না তাকে। বাংলাদেশের উইকেট সামলাবেন লিটন দাস।

সাদমান ইসলাম খেলছেন ধীরে সুস্থেই। অভিষেক টেস্টেই নিজের জাত চেনাচ্ছেন ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান। এরই মধ্যে পূর্ণ করেছেন হাফ সেঞ্চুরি। ১৪৭ বল খেলে করেছেন ৫২ রান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১১৩ রান। ব্যাট করছেন সাদমান (৫২*) ও মোহাম্মদ মিঠুন (৯*)

চট্টগ্রাম টেস্ট চলাকালীন চোট পান ইমরুল কায়েস। ফলে ঢাকা টেস্ট থেকে ছিটকে পড়েন তিনি। আর তাতেই মিরপুরে সাদমানের অভিষেকের দরজা খুলে যায়। সৌম্য সরকারের সাথে নামেন ওপেনিংয়ে। দুই জন মিলে বেশ সতর্ক ব্যাটিংই চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু দলীয় ৪২ রানে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান সৌম্য (১৯)।

এরপর সাদমানের সাথে এসে যোগ দেন মুমিনুল হক। দুইজনের জুটিতে আসে ২৪ রান। দলীয় ৮৭ রানের মাথায় মিড অনে ক্যাচ তুলে সাজঘরে ফেনে মুমিনুলও (২৯)। ফলে ৪৫ রানেই থেমে মুমিনুলের সাথে সাদমানের জুটি।

টপ অর্ডারে দুই ব্যাটসম্যান আউট হলেও দুর্দান্ত ব্যাটিং করছেন অভিষিক্ত সাদমান। ধীরেসুস্থে বড় করছেন নিজের ইনিংস। সেইসাথে এগিয়ে নিয়ে যাচ্ছেন দলকে। সঙ্গে আছেন মোহাম্মদ মিঠুন।

বাংলাদেশ দল : সাদমান ইসলাম, সৌম্য সরকার, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন