প্রধান সংবাদ

অসহায়-দুস্থ মানুষের সেবার ব্রত তাহমীনা বেগম ফাউন্ডেশন!

‘মানুষ যারা অসহায়-দুখী, তাদের নিয়ে স্বপ্ন দেখি’ স্লোগন নিয়ে যাত্রা শুরু করলো দাতব্য সংগঠন ‘তাহমীনা বেগম ফাউন্ডেশন’। অসহায়-দুস্থ মানুষের সেবার ব্রত নিয়ে কাজ শুরু করেছে সংগঠনটি। এ উপলক্ষে শুক্রবার (৩০ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেন্টার ফর অ্যাডভান্স রিসার্চ ইন সাইন্সেস ক্যাফেটেরিয়াতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা তাহমীনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বারডেম একাডেমির অধ্যাপক নাজমুন নাহার বেগম। বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. শফি উদ্দিন, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব এসএম মহসিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন চেয়ারম্যান আহমেদ কবীর, তাহমীনা বেগম ফাউন্ডেশনের মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল প্রমুখ।

নিজের বক্তব্যে ঢাবি শিক্ষক আহমেদ কবীর বলেন, ‘পরের জন্য কাজ করা একটি মহৎ কাজ। আমাদের সমাজে অসংখ্য দুস্থ মানুষ আছে যাদের থাকার জায়গা নেই। যারা সঠিকভাবে চিকিৎসা পায় না। এর জন্য রাষ্ট্রীয় কোনও ব্যবস্থাও নেই’। তিনি আরও বলেন, সমাজের বৃত্তবান মানুষ দুস্থদের সাহায্য করতে পারে। কিন্তু মানুষ যে দিন দিন স্বার্থপর হয়ে যাচ্ছে, তা খুব সহজে উপলব্ধি করা যায়। সবাই এখন নিজেকে নিয়ে ব্যস্ত। এমন পরিস্থিতিতে তাহমীনা ফাউন্ডেশন একটি মহৎ উদ্যোগ।

প্রধান অতিথি নাজমুন নাহার বলেন, তাহমীনা যে কাজ করেছে তা অত্যন্ত ভালো । কিন্তু তা ধরে রাখা অনেক কঠিন।  সে যাতে মানব সেবায় কাজ করতে পারে সেই প্রত্যাশা করি।

 

 

সিজিএ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন