খেলা

তাণ্ডব শুরু মেহেদী হাসান মিরাজের, ফলো অনে উইন্ডিজ

মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের বিকেলটা ছিল সাকিব-মিরাজের রূপকথায় ভরা। এই দুই স্পিনারের ঘূর্ণিতে ৫ উইকেট হারিয়ে দিন শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। রোববার তৃতীয় দিনের খেলা শুরু হতেই ফের তাণ্ডব শুরু মেহেদী হাসান মিরাজের। তার ক্যারিয়ারসেরা বোলিংয়ে এরই মধ্যে ১০ উইকেট হারিয়ে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। ফলো অনের লজ্জায় পড়ে গেছেন সফরকারীদের।

দিনের চতুর্থ ওভারেই ক্রিজে জেঁকে বসা শিমরন হেটমেয়ারকে ফিরিয়ে দিলেন তিনি। তারপর ফেরালেন দেবেন্দ্র বিশু ও ক্রেমার রোচকে। ব্যাট করছেন শন ডোরিচ (৩৪*) ও জোমেল ওয়ারিকান (৩*)।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু থেকেই স্পিনারদের দিয়ে রণনীতি সাজিয়েছে বাংলাদেশ। সাফল্যও এসেছে অভাবিত। তারই ধারাবাহিকতায় চলছে সিরিজের দ্বিতীয় টেস্টের খেলা। স্পিনারদের ঘূর্ণিতে এরই মধ্যে  ১০ উইকেট নেই সফরকারীদের।

এদিন বল করতে এসে দিনের চতুর্থ ওভারের তৃতীয় বলে হেটমেয়ারকে নিজের তালুবন্দি করেন মিরাজ। ফলে ৩৯ রানে থেমে যায় হেটমেয়ারের লড়াকু ইনিংসটি। এরপর আট নম্বরে ব্যাট করতে নামা বিশুকে (১) সাদমান ইসলামের তালুবন্দি করে ইনিংসে নিজের পঞ্চম উইকেট তুলে নিলেন মিরাজ। আর ক্রেমার রোচকে লিটন দাসের তালুবন্দি করে ক্যারিয়ারসেরা বোলিংয়ে পৌঁছে গেছেন ২১ বছর বয়স এই স্পিন-বিস্ময়।

চলতি ইনিংসে ৪৯ রান খরচায় ৬ উইকেট তুলে নিয়েছেন মিরাজ। যা ইনিংসে তার ক্যারিয়ার সেরা ফিগার। এর আগে ৭৭ রানে ৬ উইকেট ছিল কোন ইনিংসে তার ক্যারিয়ার সেরা বোলিং।

সিএসএস


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন