খেলা

মিরপুরে উইকেটের খাতা খুললেন তাইজুল!

মিরপুর টেস্টে বাংলাদেশের ঘূর্ণির বিষে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ। ফলো অনে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে তারা। অথচ তাইজুলের ঝুলিতে নেই একটি উইকেটও। যার ঘূর্ণিতে চট্টগ্রামে কুপোকাত হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

অবশেষে মিরপুরে উইকেটের খাতা খুললেন তাইজুল। রোববার বল করতে এসে নিজের দ্বিতীয় বলেই তুলে নিলেন সুনিল আমব্রিসের উইকেট। এলবিডাব্লুর শিকার হওয়ার আগে ৪ রান করেছেন সুনিল। আর পরের ওভারের চতুর্থ বলে রোস্টন চেজকে (৩) মুমিনুল হকের তালুবন্দি করেন। ফলে জয় থেকে মাত্র ৬ উইকেট দূরে আছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ৪২ রান। ব্যাট করছেন শাই হোপ (১৭*) ও শিমরন হেটমেয়ার (১০*)।

ওয়েস্ট ইন্ডিজ নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ১১১ রানে। তবে মূলত মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের কব্জির জাদুতে পথ হারিয়ে ফেলেছিল তারা। ফলে ফলো অনে পড়তে হয় ক্রেইগ ব্র্যাথওয়েটদের।

সফরকারীদের দ্বিতীয় ইনিংসের শুরুতেই ক্যারিবীয় অধিনায়ক ব্র্যাথওয়েটকে (১) এলবিডাব্লুর ফাঁদে ফেলেন টাইগার অধিনায়ক সাকিব। ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তখন মাত্র ২ রান। এরপর কাইরন পাওয়েলকে (৬) আউট করেন মিরাজ। ম্যাচে এটি তার অষ্টম উইকেট।

এর আগে ৫ উইকেটে ৭৫ রান নিয়ে দিন শুরু করা ক্যারিবীয়রা রোববার ১৩ ওভারের মধ্যে বাকী ৫ উইকেট হারিয়ে ফেলে।

সফরকারীদের ৭টি উইকেটই নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। বাকী ৩টি সাকিব আল হাসান। বাংলাদেশে তাদের প্রথম ইনিংসে করেছে ৫০৮ রান।

 

 

সিএসএস


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন