খেলা

ক্যারিয়ার সেরা বোলিং মিরাজের

মিরপুরে টাইগারদের জয়ের মঞ্চ প্রস্তুত প্রায়। আর সেই মঞ্চ প্রস্তুতে বল হাতে নেতৃত্ব দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। নিজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ধসিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাই আপ। নিজেদের প্রথম ইনিংসে ১১১ রানে গুটিয়ে গেছে ক্রেইগ ব্র্যাথওয়েটের দল। ওই ইনিংসে ৫৮ রানে ৭ উইকেট তুলে নিয়েছেন ২১ বছর বয়সী এই স্পিনার। বাকী ৩টি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

২০১৬ সালে নিজের দ্বিতীয় টেস্টেই ৭৭ রান খরচায় ৬ উইকেট নিয়েছিলেন মিরাজ। এতদিন পর্যন্ত এটাই ছিল তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। যদিও ইংল্যান্ডের বিপক্ষে ওই সিরিজে ৬ উইকেট নিয়েছেন তিনি তিন বার।

মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে ১৬ ওভার বল করেছেন মিরাজ। ৩.৬২ ইকোনোমিতে রান দিয়েছেন ৫৮টি। বিনিময়ে উইকেট তুলে নিয়েছেন ৭টি। শনিবার বিকেলে বোল্ড করেছিলেন কাইরন পাওয়েল, সাই হোপ ও রস্টোন চেজকে। আর রোববার সকালে তুলে নেন শিমরন হেটমায়ার, দেবেন্দ্র বিশু, ক্রেমার রোচ এবং শেন ডোরিচকে।

এদিকে ফলো অনে পড়া ওয়েস্ট ইন্ডিজ নিজেদের দ্বিতীয় ইনিংসে এরই মধ্যে ৪৬ রানে হারিয়েছে ৪ উইকেট। যার দুইটি নিয়েছেন তাইজুল ইসলাম। আর একটি করে নিয়েছেন সাকিব আল হাসান ও মিরাজ।

তবে কিছুটা আক্ষেপ থাকতেই পারে মিরাজ। যদি রান আর কিছুটা কম দিতেন বা একটি উইকেট বেশি পেতেন তবে বাংলাদেশের ইতিহাসের ক্যারিয়ার সেরা বোলিং ফিগারে আরেকটু উপরে উঠে যেতে পারতেন তিনি। বর্তমানে টাইগারদের ক্যারিয়ার সেরা বোলিংয়ে তৃতীয় নম্বরে আছেন তিনি। তালিকার শীর্ষে আছেন তাইজুল ইসলাম। আর দুই নম্বরে সাকিব।

বাংলাদেশের ইতিহাসের সেরা বোলিং ফিগার :

নম্বর নাম রেকর্ড প্রতিপক্ষ
তাইজুল ইসলাম ৮/৩৯ জিম্বাবুয়ে, ২০১৪
সাকিব আল হাসান ৭/৩৬ নিউজিল্যান্ড, ২০০৮
মেহেদি হাসান মিরাজ ৭/৫৮ ওয়েস্ট ইন্ডিজ, ২০১৮
এনামুল হক জুনিয়র ৭/৯৫ জিম্বাবুয়ে, ২০০৫
শাহাদাত হোসেন রাজীব ৬/২৭ দক্ষিণ আফ্রিকা, ২০০৮

 

 

সিএসএস


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন