রাজনীতি

মওদুদের বাৎসরিক লোকসান ১৭ লাখ টাকা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের পেশা (শিক্ষকতা, চিকিৎসা, আইন, পরামর্শক) থেকে বাৎসরিক ১৭ লাখ ৭৫ হাজার ৫৬০ টাকা লোকসান হয়। এদিকে তার চেম্বারে আসবাবপত্র ও বইয়ের মূল্য ২৮ লাখ ৯৯ হাজার ৬৪১ টাকা। আর আসবাবপত্র রয়েছে ১৫ লাখ টাকার।

এছাড়া তার নামে ১টি বাড়ি রয়েছে, যার মূল্য ২২ লাখ ৬০ হাজার টাকা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনে (ইসি) জমা দেওয়া হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।

মওদুদ আহমদের হলফনামায় যা আছে:

পিতা- মৃত মাওলানা মমতাজ উদ্দিন আহমাদ, মাতা- মৃত আম্বিয়া খাতুন। গ্রাম- মহম্মদ নগর, ডাকঘর- কে টি এম হাট, থানা- কোম্পানীগঞ্জ, জেলা-নোয়াখালী।

তার নির্বাচনী এলাকা নোয়াখালী-৫।

মামলার সংক্রান্ত বিষয়ে তিনি উল্লেখ করেছেন- বর্তমানে তার নামে ২৩টি মামলা রয়েছে। এবং অতীতের মামলা ছিল ২টি, যা নিষ্পত্তি হয়ে গেছে।

পেশা হিসেবে তিনি উল্লেখ করেছেন- সিনিয়র আইনজীবী, বাংলাদেশ সুপ্রিমকোর্ট।

আয়ের স্থানে উল্লেখ করেছেন, বাড়িভাড়া/অ্যাপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া থেকে বছরে তার কোনো আয় নেই।

শেয়ার/সঞ্চয়পত্র থেকে আয় ৬৬ লাখ ৯৭ হাজার ৩৬৬ টাকা।

অস্থাবর সম্পদের মধ্যে তার নিজের নগদ টাকা আছে ১৪ লাখ ৭৪ হাজার ৫০৩ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ৬৪ লাখ ৮৫ হাজার ৪৫৬ টাকা। বৈদেশিক মুদ্রা (ইউএসডি) ৩১ হাজার ৫৯ টাকা। কোম্পানির শেয়ার ক্রয় আছে ৩৩ লাখ ২০ হাজার টাকা। সঞ্চয়পত্র ও স্থায়ী আমানত বিনিয়োগ ৯ কোটি ৯৮ লাখ ৭৯ হাজার ৯১০ টাকা।

গাড়ির মূল্য ৯০ লাখ ৮৬ হাজার ৩৯০ টাকা। স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতুর মূল্য ৫০ হাজার টাকা।

স্থাবর সম্পদের মধ্যে কৃষি জমির মূল্য ৪২ হাজার টাকা। অকৃষি জমি ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য ১০ হাজার টাকা।

প্রার্থীর উপর নির্ভরশীলদের আয় বাড়িভাড়া/অ্যাপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া থেকে বছরে ১ কোটি ১৮ লাখ ৭৪ হাজার ৫৭ টাকা। শেয়ার, সঞ্চয়পত্র/ ব্যাংক আমানত থেকে ১৫ লাখ ৪ হাজার ১১৯ টাকা। উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত জমি বিক্রি হতে অর্থ ৬৮ লাখ ৯ হাজার ২০৭ টাকা।

মওদুদের স্ত্রীর নামে অস্থাবর সম্পদের মধ্যে নগদ অর্থ রয়েছে ৯১ লাখ ৬১ হাজার ৭৫৫ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ১ লাখ ২৩ হাজার ১৪ টাকা। বৈদেশিক মুদ্রা (ইউএসডি) ১১ হাজার ৪২৮ টাকা। সঞ্চয়পত্র ও স্থায়ী আমানত বিনিয়োগ ১ কোটি ২৮ লাখ ৩৭ হাজার ৯৯৩ টাকা। স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতুর পরিমাণ ১ ভরি, যার মূল্য দেখিয়েছেন ১ লাখ ৫০ হাজার টাকা। ইলেকট্রনিক সামগ্রীর মূল্য ২ লাখ ২০ হাজার টাকা। আসবাবপত্রের মূল্য ৭৫ হাজার টাকা।

মওদুদের স্ত্রীর নামে স্থাবর সম্পদের মধ্যে অকৃষি জমি ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য ৫৯ লাখ ৯৬ হাজার ১৪০ টাকা। তার নামে ১টি বাড়িভাড়া ও ২টি অ্যাপার্টমেন্ট রয়েছে, যার মূল্য দেখিয়েছেন ১ কোটি ৫ লাখ ৪৬ হাজার ১০০ টাকা

 

 

সিএসএস


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন