বিনোদন

কলকাতা মাতালেন আঁখি

চলতি বছরের শুরুতে কলকাতার যোদপুর পাকের্ অনুষ্ঠিত ‘উৎসব’ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেছিলেন আঁখি আলমগীর।এর মধ্যে নানান কাজে কলকাতাও গিয়েছিলেন তিনি। এদিকে গেল ১৪ই ডিসেম্বর আঁখি আলমগীর তার সংগীত জীবনের এক অন্যরকম মুহূর্তের মুখোমুখি হয়েছিলেন। সেদিন তিনি কলকাতার মাটিতে দুর্দান্ত এক সংগীতসন্ধ্যা উপহার দিয়েছেন। কলকাতার ‘দ্য ক্যালকাটা সুইমিং ক্লাব’ আয়োজিত সেই ক্লাবেরই আউটডোর পুলে বাংলাদেশের একজন লিডিং আর্টিস্ট হিসেবে সংগীত পরিবেশন করার সুযোগ পান আঁখি। সেদিন তিনি টানা আড়াই ঘণ্টা একা সেই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেছেন।

আঁখি আলমগীর জানান, তিনি ‘বোকামন’ ‘জল পড়ে পাতা নড়ে’ ‘লাগজা গালে’ ‘দামাদাম মাসকালান্দার’ সহ আরও অনেক গান পরিবেশন করেন।

তিনি আরও বলেন, যেহেতু এই ক্লাবটির প্রায় নব্বই ভাগই সদস্য নন বেঙ্গলি, তাই বাংলা গানের চেয়ে ভিনদেশি গান গাইতে হয়েছে আমাকে। উপস্থিত দশর্করা আমার গান প্রাণভরে উপভোগ করেছেন। একজন বাংলাদেশি সংগীতশিল্পী হিসেবে কলকাতায় এমন একটি পুরনো ঐতিহ্যবাহী ক্লাবে ভিনদেশের দশের্কর সামনে গান গাইতে পারার মধ্যে অনেক গর্ব যেমন অনুভব করেছি, ঠিক তেমনি প্রতিটি গানে তাদের মধ্যে যে উল্লাস আনন্দ আমি লক্ষ্য করেছি তা একজন সংগীতশিল্পী হিসেবে আমাকে ভীষণ পুলকিত করেছে। আমার কাছে মনে হয়েছে এটা আমার জন্য বিরাট এক অজর্ন।

সম্প্রতি, আসিফ আকবরের সঙ্গে আঁখি আলমগীরের ‘টিপটিপ বৃষ্টিতে’ গানটি শ্রোতা দশের্কর মধ্যে বেশ সাড়া ফেলেছে। খুব শিগগিরই নতুন একটি গান নিয়ে আঁখি আলমগীর দশর্ক শ্রোতাদের মধ্যে হাজির হচ্ছেন। এরই মধ্যে নতুন গানটির মিউজিক ভিডিওর কাজ শেষ করেছেন তিনি।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন