বিনোদন

চলে গেলেন বরেণ্য নির্মাতা সাইদুল আনাম টুটুল

বরেণ্য নির্মাতা সাইদুল আনাম টুটুল আজ মঙ্গলবার দুপুর তিনটা ১০ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন। হাসপাতাল থেকে সাইদুল আনাম টুটুলের ভাতিজা সামিউল আনাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে গত শনিবার দিবাগত রাত ২টার দিকে সাইদুল আনাম টুটুল হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাকে দ্রুত ল্যাবএইড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদানে ‘কালবেলা’ ছবিটি পরিচালনা করছেন সাইদুল আনাম টুটুল। এর মাধ্যমে দীর্ঘ ১৫ বছর পর পরিচালনায় ফিরেছেন ‘আধিয়ার’ খ্যাত এই নির্মাতা। এর আগে  ২০০৩ সালে সরকারি অনুদানে নির্মিত তার প্রথম ছবি ‘আধিয়ার’ মুক্তি পায়।

১৯৭৯ সালে ‘সূর্যদীঘল বাড়ী’ চলচ্চিত্রে কাজ করে শ্রেষ্ঠ চিত্র সম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান সাইদুল আনাম টুটুল। ‘ঘুড্ডি’, ‘দহন’, ‘দীপু নাম্বার টু’ ও ‘দুখাই’র মতো বিখ্যাত সব চলচ্চিত্রে কাজ করেছেন গুণী এই নির্মাতা।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন