বিনোদন

জয়ার ‘প্রেম ছাড়ানোর গোপন উপায়’

একের পর এক সম্মাননা অর্জন এবং ভালো ভালো চলচ্চিত্রে কাজ করে চলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা এবং বাংলাদেশের নন্দিত অভিনেত্রী জয়া আহসান। বিগত কয়েক বছর ধরে এপার বাংলার জয়া আহসান ওপার বাংলার মানুষের কাছে আপন হয়ে গেছেন। কলকাতায় এখনও চলছে জয়া-জ্বর! কৌশিক গাঙ্গুলীর ‘বিসর্জন’ পাল্টে দিয়েছিল অনেক হিসাব-নিকাশ। ছবিতে জয়ার অনবদ্য অভিনয়কে বাংলা ছবির অন্যতম সেরা পারফরম্যান্সের একটি বলে উল্লেখ করেছে পশ্চিমবঙ্গের তখন কয়েকটি গণমাধ্যম। কেউ লিখেছিলেন, ‘বাংলাদেশের গর্ব এখন কলকাতায়’, কেউ লিখেছিলেন ‘টালিগঞ্জের নায়িকাদের ঘুম হারামও করে দিয়েছেন জয়া’। তখন ‘বিসর্জন’ শ্রেষ্ঠ বাংলা ছবি হিসেবে জিতে নিয়েছিল ভারতের জাতীয় পুরস্কার। তাহলে প্রমাণ পাওয়া যায় চলচ্চিত্রে জয়ার গ্রহণযোগ্যতা কতটা। আর তাই তিনি এখন পশ্চিমবাংলার কাঙ্ক্ষিত নায়িকাদের একজন।

জয়া যেমন টালিগঞ্জে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয়ে করেছেন তেমনই পাশাপাশি অভিনয় করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। এর আগে তিনি ‘ভালোবাসার শহর’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেন। তার এই স্বল্পদৈর্ঘ্যটি গত বছর মুক্তি পেয়েছিল। তারই ধারাবাহিকতায় আবারও তিনি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করছেন। শর্টফিল্মটি সুমন মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রেম ছাড়ানোর গোপন উপায়’। এতে জয়া ছাড়া আরও অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য এবং বিক্রম চ্যাটার্জী।

বর্তমানে পুরোদমে চলছে শর্টফিল্মের শুটিং। নতুন এই শর্টফিল্মে অভিনয় বিষয়ে জয়া আহসান বলেন, এই প্রথম পরিচালক সুমন মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করছি। আজ দ্বিতীয় দিনের মত শূটিং করছি। ইউনিটের সবাই খুব আন্তরিক। আর আমি সুমন মুখোপাধ্যায়ের পরিচালিত ‍হারবার্ট দেখেছি। তার কাজে প্রখরভাবে মুগ্ধ হয়েছি।

আন্তন চেকভের প্রেমের ছোটগল্প থেকে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। শুটিংয়ের পর এটি অনলাইন ভিডিও স্ট্রিমিং অ্যাপ হইচই- এ মুক্তি দেয়া হবে।

এদিকে জয়া আহসান অভিনীত ‘বিজয়া’ মুক্তি পাবে আসছে জানুয়ারিতে। ছবিটি নিয়ে প্রচারণায় কমতি রাখছেন না। শুটিংয়ের পাশাপাশি ছবির ও সকাল-দুপুর প্রচারণা চালিয়ে যাচ্ছেন ।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন