বিনোদন

তারকারা কে কোথায় প্রার্থী হয়ে লড়ছেন ?

রাত পেরুলেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। আর যার মাধ্যমে নির্ধারিত হবে আগামী দিনের দেশ পরিচালনার দায়িত্বে আসছে কোন দল। প্রচার-প্রচারণাসহ নির্বাচন কেন্দ্রিক সকল প্রস্তুতি শেষ।  নির্বাচনী উৎসবে সরব শোবিজের তারকাও। এবারের নির্বাচনে শোবিজের সর্বাধিক তারকা মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে এরইমধ্যে নির্বাচনের মাঠ থেকে অনেকে বিদায় নিয়েছেন। দল থেকে তাদের নমিনেশন দেয়া হয়নি। এরপরেও গেল কয়েক বছরের তুলনায় এবারই সর্বাধিক শোবিজ তারকা ভোটযুদ্ধে অংশ নেবেন। আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি এই তিনটি দল থেকে এই তারকারা নির্বাচন করবেন। শোবিজে বরাবরই তাদের দারুণ গ্রহণযোগ্যতা রয়েছে। সব শ্রেণির দর্শকদের কাছে তারা বেশ সমাদৃত। কিন্তু নির্বাচনের মাঠে বিজয়ের হাসি কে হাসবেন এখন সেটি দেখার অপেক্ষায় রয়েছেন সকলে। আর তাই আমাদের আয়োজন তারকা প্রার্থীরা কে কোথায় লড়ছেন

আসাদুজ্জামান নূর: আওয়ামী লীগ থেকে নীলফামারী-২ আসনে লড়বেন অভিনেতা ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এর আগে একই আসন থেকে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। আসাদুজ্জামান নূরের সঙ্গে এ আসনে বিএনপির হয়ে লড়বেন মো. মনিরুজ্জামান।

চিত্রনায়ক ফারুক: মুক্তিযোদ্ধা ও ‘সুজন সখী’ খ্যত চিত্রনায়ক ফারুক (আকবর হোসেন খান পাঠান) রাজনীতির সঙ্গে জড়িত স্কুলজীবন থেকে। এবারই প্রথম জাতীয় নির্বাচনে অংশ নিচ্ছেন। আওয়ামী লীগের হয়ে ঢাকা-১৭ আসন থেকে নৌকা প্রতীকে লড়বেন এই চলচ্চিত্র তারকা। বর্তমানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন তিনি। এ আসনে ঐক্যফ্রন্ট, বিএনপি ও ২০ দল থেকে নির্বাচনে অংশ নেবেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) আন্দালিব রহমান।

সোহেল রানা: বরিশাল-২ আসনে লড়বেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রিয় নায়ক মাসুদ পারভেজ (সোহেল রানা)। মুক্তিযুদ্ধে অংশ নেন এ অভিনেতা। ২০০৯ সালে প্রথম তিনি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পদ পান। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. শাহ আলম এবং বিএনপির সরদার সরফুদ্দিন আহমেদ।

মমতাজ বেগম: জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম এবারও লড়ছেন মানিকগঞ্জ-২ আসন থেকে। এবারও নৌকা প্রতীক নিয়ে লড়বেন কণ্ঠশিল্পী তিনি। এ আসনের বর্তমান সাংসদ মমতাজ সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এরআগে ২০০৮ সালে প্রথমে সংরক্ষিত আসনে সাংসদ ছিলেন তিনি। ২০১৪ সালের নির্বাচনে তিনি সরাসরি অংশ নিয়ে সাংসদ হন। এ আসনে বিএনপির প্রার্থী মঈনুল ইসলাম খান।

কনকচাঁপা: বিএনপির প্রার্থী হয়ে সংগীতশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা সিরাজগঞ্জ-১ আসন থেকে ধানের শীষে লড়ছেন। প্রায় তিন দশক ধরে সংগীতাঙ্গনে সক্রিয় কনকচাঁপা ২০১৩ সালে বিএনপিতে যোগ দেন। তাঁর সঙ্গে লড়বেন আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বেবি নাজনীন: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে ধানের শীষ প্রতীকে লড়ছেন কণ্ঠশিল্পী বেবি নাজনীন। আইনি বিভিন্ন প্রক্রিয়া পেরিয়ে  অবশেষে বিএনপির প্রার্থী হিসেবে টিকে গেছেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন। ধানের শীষের প্রার্থী মো. আমজাদ হোসেন সরকারের প্রার্থিতা স্থগিত করার পর সেখানে জনপ্রিয় এই গায়িকাকে মনোনয়ন দিয়েছে বিএনপি।

হিরো আলম: এবারের নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন ইউটিউব ভিডিওর মাধ্যমে আলোচনায় আসা আশরাফুল হোসেন আলম (হিরো আলম)। নির্বাচনে তার প্রতীক হচ্ছে সিংহ। শুরুতে প্রার্থিতা বাতিলসহ বিভিন্ন কারণে তিনি আলোচনায় আসেন। দেশি-বিদেশি গণমাধ্যমেরও শিরোনাম হয়েছেন তিনি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন