বিনোদন

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে ১৯ পদে লড়ছেন ৪৪ জন

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন নিয়ে সরগরম এফডিসি। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বি-বার্ষিক (২০১৯-২০) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঘোষণা অনুযায়ী আগামী ২৫ জানুয়ারী শুক্রবার। সেই লক্ষ্যে এরইমধ্যে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শুক্রবার (১১ জানুয়ারি) প্রকাশিত হয়েছে খসড়া প্রার্থী তালিকা। প্রকাশিত প্রার্থী তালিকা অনুযায়ী সভাপতি পদে নির্বাচন করবেন বাদল খন্দকার এবং মুশফিকুর রহমান গুলজার। ২০১৭-১৮ মেয়াদে গুলজার সভাপতির দায়িত্ব পালন করছেন।

মুক্তিযোদ্ধা মনতাজুর রহমান আকবর ও শাহ আলম কিরণ সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মহাসচিব পদে লড়বেন তিনজন প্রার্থী। বর্তমান মহাসচিব বদিউল আলম খোকন ছাড়াও বজলুর রাশেদ চৌধুরী ও  সাফিউদ্দিন সাফি লড়াই করবেন। পল্লী মালেক, রকিবুল আলম রকিব আর শাহিন সুমন উপ-মহাসচিব পদে প্রার্থী হয়েছেন।

কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দিতা মোঃ সালাহউদ্দিন, সেলিম আজম। সাংগঠনিক পদে কবিরুল ইসলাম রানা, মোস্তাফিজুর রহমান মহারাজ, মোঃ জয়নাল আবেদীন। আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব পদে বিপ্লব শরীফ, মোস্তাফিজুর রহমান মানিক নির্বাচনে অংশগ্রহণ করবেন। ওয়াজেদ আলী বাবলু ও শাহিন কবির টুটুল সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব পদে নির্বাচন করবেন। প্রচার, প্রচারণা ও দপ্তর সচিব পদের জন্য নির্বাচনে অংশগ্রহণ করবেন আনোয়ার সিরাজী, হানিফ আকন দুলাল।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্যের দশটি পদের জন্য মোট প্রার্থী হয়েছেন ২৩ জন। তারা হলেন- আবুল খায়ের বুলবুল, আব্দুস সামাদ খোকন, আলী আজাদ, আহম্মেদ আলী মন্ডল, আহমেদ ইলিয়াস ভূঁইয়া, এম এ আউয়াল, এ কে ফোরকান, কমল সরকার, কাজী আলমগীর, কামরুজ্জামান, ছটকু আহমেদ, জি সরকার, দেওয়ান নাজমুল, মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ মনি, মোস্তাফিজুর রহমান বাবু, মৃদুল আহমেদ দিশারী, মোঃ আবুল কালাম আজাদ, শিল্পী চক্রবর্তী, শাহাদাৎ হোসেন লিটন, শাহেদ চৌধুরী, শফিক হাসান, সাইদুর রহমান সাইদ এবং সোহানুর রহমান সোহান।

আগামী ২৫ জানুয়ারী পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ভোটারদের প্রাপ্ত ভোটে ১৯ জনকে পরিচালক সমিতির নতুন কমিটি গঠন করা হবে। আসন্ন নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকবেন আবদুল লতিফ বাচ্চু। আরও   সহকারী কমিশনার হিসেবে থাকবেন শফিকুর রহমান, ডি এইচ নিশান।

চলচ্চিত্র পরিচালক সমিতির ৩৬১ জন সদস্য তাদের নতুন নেতৃত্ব নির্বািচিত করতে ভোট প্রদান করবেন। নির্বাচনে জয়ী প্রার্থীরা আগামী ২০১৯-২০২০ অর্থ্যাৎ দুই বছর চলচ্চিত্র পরিচালক সমিতিকে নেতৃত্ব দেবেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন