বিনোদন

শুরু হচ্ছে নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স

১৮ জানুয়ারি থেকে দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে টেলিভিশন নাট্যকার সংঘের উদ্যোগে তিন মাস মেয়াদী নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স। নাট্যকার সংঘের এই প্রশিক্ষণের নাম ‘নাটক রচনা শৈলী’। এই প্রশিক্ষণের ক্লাস চলবে সপ্তাহে দু’দিন। তিন মাসে প্রতি শুক্রবার বিকাল ৪টা থেকে রাত ৮টা এবং শনিবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে এই প্রশিক্ষণ।

প্রশিক্ষণ দেবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রখ্যাত নাট্যকারবৃন্দ। পান্ডুলিপি সংক্রান্ত অভিজ্ঞতা বিনিময় করবেন স্যাটেলাইট চ্যানেলের অনুষ্ঠান প্রধান, নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী এবং কলাকুশলীগণ।

নাট্যকার সংঘের সাধারণ সম্পাদক এজাজ মুন্না জানান, প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদেরকে সনদপত্র দেয়া হবে ও সেরা তিনটি চিত্রনাট্য দিয়ে স্বনামধন্য পরিচালকরা নাটক নির্মাণ করবেন। আর তাদের এই নির্মিত নাটক তিনটি প্রচারিত হবে আরটিভিতে।

আগ্রহীরা আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন নাট্যকার সংঘের কার্যালয় ও ওয়েবসাইট www.tvnsbd.com থেকে। কোর্স ফি ৬ হাজার টাকা। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারি।

উল্লেখ্য, গত বছর সাফল্যের সাথে টেলিভিশন নাট্যকার সংঘ নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স ‘নাটক রচনা শৈলী’-র প্রথম পর্ব শেষ করেছিল। তখন সেরা তিনটি নাটক চ্যানেল আইতে প্রচারিত হয়েছিল।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন