বিনোদন

২৪ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ‘শাটল ট্রেন’

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শাটল ট্রেন’ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনকে উপজিব্য করে নির্মিত। এ চলচ্চিত্রটিতে থাকছে বিশ্ববিদ্যালয়ের নৈসর্গিক সৌন্দর্য, প্রেম-ভালোবাসা, বিচ্ছেদ ও শিক্ষঙ্গনের নানা বৈচিত্র্য চলচ্চিত্রটিতে মোট আটটি মৌলিক গান রয়েছে। গানগুলোর কথা সুর এবং কণ্ঠ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা, এতে অভিনয়ও করছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ৩৬তম ব্যাচের ছাত্রী মোহসেনা ঝরনার ‘বহে সমান্তরাল’ গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে এ চলচ্চিত্র। চলচ্চিত্রের পরিচালনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ৩৪তম ব্যাচের সাবেক ছাত্র ও চলচ্চিত্র নির্মাতা প্রদীপ ঘোষ এবং প্রধান সহকারী পরিচালক হিসেবে আছেন নির্মাতা রিফাত মোস্তফা।

আগামী ২৪-২৮ ফেব্রুয়ারি বিকেল ৩টা ৫টা এবং সন্ধ্যা ৭টায় এ চলচ্চিত্রটির প্রদর্শনীর আয়োজন করা হয়েছে ঢাকার শাহ্বাগের সুফিয়া কামাল গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাত দিনের উৎসবের প্রস্তুতি নেয়া হয়েছে। এ চলচ্চিত্রেটি নির্মিত হয়েছে গণঅর্থায়ন। বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের গণ-অর্থায়নে এ চলচ্চিত্র দেশের প্রথম কোন বিশ্ববিদ্যালয়কে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন