বিনোদন

‘বাবার স্নেহ মায়া মমতায় বেড়ে উঠেছি’

আমার বাবা ছিলেন একজন পুলিশ অফিসার । আমি ছোটবেলা থেকেই  বাবার আদর্শে বেড়ে উঠেছি এবং বড় হয়েছি। সবচেয়ে যে বিষয়টি বাবার আদর্শের আমি আমার নিজের মধ্যে লালন করি তা হলো, বাবা সবসময়ই সবাইকে একসাথে নিয়ে একই সুঁতোয় গেঁথে থাকতে ভালোবাসতেন। একসাথে থাকার মধ্যে সবসময়ই তার মধ্যে ভীষণ ভালোলাগা কাজ করত। সবার সাথে সবার সবসময় দেখা হয়, কথা হয় এটাই বাবাকে ভীষণ আনন্দ দিতো। আমিও ঠিক তাই পছন্দ করি। পারিবারিক যে বন্ধন সেটাকে এড়িয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। তাই বাবার আদর্শকে নিজের মধ্যে লালন করে বাবার মতো করেই সবাইকে একসাথে নিয়ে একসাথে থাকতে ভালোবাসি।

আমি যেমন বাবার ¯স্নেহ মায়া মমতায় বেড়ে উঠেছি, তাই আমিও চাই আমার মায়া মমতা ¯স্নেহতে আমার সন্তান আয়াশ বেড়ে উঠার পাশাপাশি আমার বাবা মানে আয়াশ তার দাদার ¯স্নেহ মায়া মমতায়ও বেড়ে উঠুক। দাদা-দাদীর কাছ থেকেও সে যেন কিছু শিখতে পারে সেটাও চাই।

আমি মনে করি, একজন সন্তানের সঠিকভাবে বিকাশের ক্ষেত্রে পরিবারে থাকা প্রত্যেক সদস্যেরই আলাদা আলাদা ভূমিকা আছে। একজন মানুষ ছোট থেকে বড় হয়ে উঠার ক্ষেত্রে পারিবারিক শিক্ষাই প্রধান এবং সবার আগে। পরিবার থেকে শিক্ষা নিয়েই সে বাইরের পৃথিবীতে পা বাড়ায়। আমিও বাবা-মা, ভাইবোনের কাছ থেকে পারিবারিক শিক্ষা নিয়েই নিজেকে বাইরের পৃথিবীতে বিকশিত করেছি।

তাই আমি চাই পরিবারে আমার বাবা-মায়ের ¯স্নেহ মায়া মমতায় আমার সন্তানও বেড়ে উঠুক।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন