বিনোদন

গ্রামে সংসার করছেন ভাবনা!

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেত্রী আশনা  হাবিব ভাবনা  একটি ছবি শেয়ার করেছেন। আর সেই ছবি রীতিমতো ভাইরাল। ছবিটিতে দেখা গেছে  গ্রামের কোন এক স্থানে বাঙালি বধূর সাজে ভাবনা হাসছেন আর রুটি বান্নাচ্ছেন। ছবির ক্যাপশনে ভাবনা লিখেছেন, ‘হাসনাহেনার হাসতে মানা’।

আর এতেই ছবিটি নিয়ে হৈ চৈ পড়ে গেছে কোথায় রুটি বান্নাচ্ছেন ভাবনা, বা কার জন্য বান্নাচ্ছেন। কেউ কেউ বলছেন গ্রামে গিয়ে সংসারী হলেন না তো? এতো কিছুর মাঝে আরো রহস্য যোগ করেন ক্যাপশনের মাধ্যমে।

খোঁজ নিয়ে জানা গেছে, এটিও একটি নাটকের দৃশ্য। নাটকটির নাম ‘হাসনাহেনার হাসতে মানা’। এই নাটকে সারাক্ষণ হাসতে দেখা যাবে এই অভিনেত্রীকে। এবংকি মানুষ মারা গেলেও রীতিমতো হাসতে থাকেন। ঢাকার অদূরে উলুখোলা গ্রামে নাটকটি শুটিং হয়েছে।

নারীকেন্দ্রিক এই নাটকের চিত্রনাট্য আর নির্মাণেও রয়েছেন দুজন নারী। এর চিত্রনাট্য লিখেছেন মাতিয়া বানু শুকু আর নির্মাণ করছেন রোকেয়া প্রাচী। এতে ভাবনার বিপরীতে আছেন রমিজ রাজু।

গল্পে দেখা যাবে, হাসনাহেনা খুব ছোটবেলায় সড়ক দুর্ঘটনায় তার মাকে হারায়। সে-ও ৬ দিন কোমায় থেকে জীবন ফিরে পায়। মূলত এরপর থেকেই তার মুখে সবসময় হাসি লেগে থাকে। এভাবে বড় হয়। এরপর পারিবারিকভাবে বিয়ে হয়। শ্বশুরবাড়ি গিয়েও সেই হাসি লেগে থাকে। প্রথমে এই মিষ্টি হাসিতে সবাই খুশি হলেও পরে সেটি অন্ধকারে মোড় নেয়। কারণ, আত্মীয়ের মৃত্যুর খবর শুনেও হাসনাহেনা হাসে! সেই সূত্রে, হাসনার হাসিময় জীবনে নেমে আসে কালো মেঘ। বলা হয় ভূতে ধরেছে তাকে। কেউ বলে, এটা হাসি-অসুখ! তবে, হাসনাহেনা যে কাঁদতেও জানে, সেই গল্পটাও রয়েছে এখানে।

জানা গেছে নাটকটি প্রচার হবে আসছে ঈদুল আযহায় একটি বেসরকারি টিভি চ্যানেলে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন