বিনোদন

অপূর্ব ও মেহজাবিনের ‘মহামায়া’

আগামী ঈদুল আযহার জন্য নতুন নাটক নিয়ে আসছেন জনপ্রিয় জুটি জিয়াউল ফারুক অপূর্ব ও মেহজাবিন চৌধুরী। নাটকের নাম ‘মহামায়া’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সুমন আনোয়ার। নাটকটি দুজন অন্ধ মানুষের জীবনযাপন কেমন হতে পারে, তেমন গল্প নিয়েই নির্মাণ করেছেন । নাটকটিতে অন্ধ স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও মেহজাবিন চৌধুরী।

গেল সপ্তাহে অপূর্বর ছোট ভাই দীপু আত্মহত্যা করেন। যে কারণে টানা বেশ কয়েক দিন অভিনয় থেকে দূরে ছিলেন তিনি। মানসিকভাবে অনেকটাই ভেঙে পড়া অপূর্ব কিছুটা শক্ত হয়েই গেল ১৯ জুন অভিনয় ফিরেছেন ‘মহামায়া’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে। এ নাটকে অপূর্ব শহীদ চরিত্রে এবং মেহজাবিন অভিনয় করেছেন কণা চরিত্রে। দুজন অন্ধ স্বামী-স্ত্রীর আবার একটি ছোট বাচ্চাও রয়েছে। তিনজনকে ঘিরেই নাটকের গল্প এগিয়ে যায়।

অপূর্ব বলেন, মহামায়া একেবারেই ভিন্ন ধরনের গল্পের একটি নাটক। এ ধরনের গল্পে এর আগে কখনোই আমার অভিনয় করা হয়ে ওঠেনি। পুরো নাটকে অন্ধ হিসেবে অভিনয় করে যাওয়া একজন অভিনেতার জন্য অনেক বড় চ্যালেঞ্জিং। সুমন ভাই খুব সহযোগিতা করেছেন। তিনি নিঃসন্দেহে একজন গুণী নাট্যনির্মাতা। যে কারণে তার নির্দেশনাও আমি ভীষণ উপভোগ করেছি। মেহজাবিনও অনেক ভালো করেছে তার চরিত্রে। আমি খুবই আশাবাদী কাজটি নিয়ে।

মেহজাবিন বলেন, সুমন আনোয়ার ভাইয়ের নির্দেশনায় এবারই প্রথম আমার কাজ করা। গল্পটা এক কথায় অসাধারণ। দুজন অন্ধ মানুষের জীবনযাপন কেমন হতে পারে, তাই নাটকটিতে তুলে ধরার চেষ্টা করেছেন সুমন ভাই। আমার কাছে কাজটি করে ভীষণ ভালো লেগেছে। অপূর্ব ভাই এবং আমি দুজনই কাজটি উপভোগ করেছি। আশা করছি দর্শকেরও ভালো লাগবে।

নির্মাতাসূত্রে জানা গেছে আগামী ঈদুল আযহায় নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন