বিনোদন

সুজনের কথায় বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন নচিকেতা

বঙ্গবন্ধুকে নিয়ে প্রতিবছরই তৈরি হচ্ছে নতুন নতুন গান। কণ্ঠ দিচ্ছেন গুণী শিল্পী থেকে শুরু করে এ প্রজন্মের শিল্পীরা। জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে সম্প্রতি তৈরি হয়েছে তিনটি নতুন গান। একটি গানে কণ্ঠ দিয়েছেন ওপার বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী নচিকেতা। সুজন হাজংয়ের লেখা এ গানটির সুর করেছেন যাদু রিছিল। সংগীতায়োজনে আছেন মুশফিক লিটু। গত ৩১ আগস্ট কলকাতার লেক টাউন ফিউশন প্রো স্টুডিওতে গানটি রেকর্ডিং হয়েছে।

‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির/হাজার বছর ধরে/বঙ্গবন্ধু তুমি ভোরের সূর্য উঠুক পৃথিবী জুড়ে’ এমন কথার গানটি প্রসঙ্গে নচিকেতা বলেন, বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান গাইতে পেরে সত্যিই ভালো লাগছে। তার মতো এত বড় নেতার প্রতি গানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করতে পেরে একজন শিল্পী হিসেবে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

গীতিকার সুজন হাজং বলেন, বঙ্গবন্ধু আমাদের আত্মা পরিচয়ের ঠিকানা। বঙ্গবন্ধু একটি অনুভূতির নাম। যে নামের উচ্চারণের সঙ্গে একটি দেশ এবং দেশের স্বাধীনতা সংগ্রামের কথা আমাদের মনে করিয়ে দেয় । বঙ্গবন্ধুকে  নিয়ে আমার লেখা নচিকেতার কণ্ঠে একটি গান গাওয়ানোর স্বপ্নটা ছিল অনেক দিনের । আজ আমার সেই স্বপ্নটি পূরণ করলেন জীবনমুখী বাংলা গানের কিংবদন্তি সংগীতশিল্পী  নচীকেতা। আমি মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর মত বিশাল ব্যক্তিত্বের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি এই গানের মাধ্যমে। ভোরের সূর্যের আলোর মত বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে পড়ুক পৃথিবী জুড়ে।

সুজন হাজং আরো জানান, গানটি ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে প্রকাশ হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন