বিনোদন

এই সময়ের দক্ষ ও মেধাবী সিনেমাটোগ্রাফা মিঠু মনির

বিনোদন প্রতিবেদকঃ মনির হোসেন (মিঠু মনির) এই সময়ের দক্ষ ও মেধাবী সিনেমাটোগ্রাফারের একজন। তাহার ক্যামারার মুগ্ধতা ছড়ায় প্রতিটি দৃশ্য । তিনি অনেক নিমাতা ও শিল্পীদের এমনকি দর্শকদের আস্থা কুরিয়েছেন ক্যামেরার ভাষায়। মিঠু মনির নিজের অনেক চেষ্টা ও শ্রম দিয়ে দিনের পর দিন এই অবস্থানে পৌঁছেছেন ।

বর্তমানে কানাডা স্থায়ীভাবে নিবাসী সিনেমাটোগ্রাফার “এল অপু রোজারিও” সাথে কাজ করেছেন অনেক দিন। তাছাড়া মিঠু মনির বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্টান থেকে সিনেমাটোগ্রাফির উপর কোর্স করেছেন। এর পর থেকে নিজেই সিনেমাটোগ্রাফার হিসাবে কাজ শুরু করেন।

সেই সুবাদে ঢাকাতে অবস্হিত BBC তে সিনেমাটোগ্রাফার হিসাবে ঢানা ১বছর কাজ করেন।তাছাড়া ICC T20 World Cup 2014 তে মিঠু মনির ক্যামেরা চালিয়েছেন।এর পর থেকে ডকুমেন্টরি,মিউজিক ভিডিও,বিজ্ঞাপন,নাটক ও সিনেমায় সমান তালে কাজ করে যাচ্ছেন তিনি।তবে বর্তমানে তার ব্যাস্ততা বেশি বিজ্ঞাপনে ও সিনেমায়।

তবে মিঠু মনির বেশি স্বাচছনদ ও গর্ভবোধ করেন সিনেমার সিনেমাটোগ্রাফি করতে।মুক্তির অপেক্ষায় আছে ৩ টা সিনেমা।সেগুলো হলো অরন্য পলাশ পরিচালিত সিনেমা “গন্তব্য” যার আন-কাট সেন্সর হয়েছে,রফিক শিকদার পরিচালিত সিনেমা “হদয় জুড়ে” যাহার ডাবিং এডিটিং শেষ বর্তমানে সিংগাপুরে এই ছবিটির আবহ সঙ্গীতের কাজ চলছে, অন্যটি হলো অনিরুদ্ধ রাসেলের “দিতীয় লিংগ”এই মূহূর্তে ২ টা সিনেমার শুটিং রানিং চলছে এইগুলো হলো- রাহুল রওশন পরিচালিত “গোলমাল” এবং অনিরুদ্ধ রাসেল পরিচালিত “এনকাউন্টার”।

আরো ২ টা সিনেমার সাইনিং করা আছে নভেম্বর দিকে সেগুলোর শুটিং শুরু হবে।

অবশ্য নিজের ব্যস্ততা নিয়ে তার তেমন কোনো ভাবনা নেই। মিঠু মনিরের কাছে কাজটা সবসময় প্রাধান্য পেয়ে থাকে। বিশেষ করে সিনেমার কাজটা শুরু করার আগে পাঠুলিপিটা ভাল করে পড়ে নেন যাতে করে নিজে ফ্রেম গুলো সাজিয়ে নিতে পারেন। আমার আজকের এই অবস্তানে আসার পেছনে আমার আন্তরিকা চেষ্টা শম ও সবার সহযোগিতা বিশেষ ভাবে উল্লেখযোগ্য । তবে এটা সত্যি মিঠুমনির সিনেমার কাজ করতে ভিষন ভাল লাগে।

কারন এই বড় ক্যানভাসে শতোভাগ গুরুত্য ও মনোযোগ দিয়ে কাজ গুলো সম্পুর্ণ করতে হয়।

বাংলাদেশের মিঠু মনিরের পছন্দের সিনেমাটোগ্রাফার কামরুল হাসান খসরু ও রাশেদ জামান। মনির হোসেন (মিঠু মনিরের) গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরা থানাতে।

তাহার বাবা মারা যান ১৯৯৬ সালে বর্তমানে তাহার মা,ভাই,বোন,বউ ও একটা কন্যা সন্তান রয়েছে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন