বিনোদন

আজ অমর নায়ক সালমান শাহ’র জন্মদিন

বাংলা সিনেমার কিংবদন্তি নায়ক সালমান শাহের ৪৮তম জন্মদিন আজ (১৯ সেপ্টেম্বর)। সালমান শাহ’র জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দাঁড়িয়াপাড়ায়।

বিটিভিতে শিশুশিল্পী হিসেবে শুরু করে অল্প কয়েকদিনের মধ্যেই ঢালিউডের মুকুটহীন সম্রাট হয়ে যান।

মাত্র ৪ বছরের সংক্ষিপ্ত চলচ্চিত্রজীবনে ২৭টি ব্যবসাসফল ছবির নায়ক ছিলেন সালমান শাহ। সিনেমাজগতের শুরুটা হয়েছিল সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে।

সালমান শাহকে বলা হয় নব্বুইয়ের দশকের অন্যতম শ্রেষ্ঠ নায়ক। প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তার লাশ। সে সময় তার বাবা প্রয়াত কমরউদ্দিন আহম্মদ চৌধুরী একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করেন। ছেলের মৃত্যু অপমৃত্যু নয় বরং হত্যা করা হয়েছে- অভিযোগ করে তিনি ঢাকার সিএমএম আদালতে একটি অভিযোগ করেন। পরে তিনি মামলা করেন। সে মৃত্যুরহস্য এখনও উদঘাটিত হয় নি

 সালমান শাহ অভিনীত চলচ্চিত্রগুলো-
১৯৯৩
কেয়ামত থেকে কেয়ামত
১৯৯৪
তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, স্নেহ।
১৯৯৬
প্রেমযুদ্ধ, কন্যাদান, দেনমোহর, স্বপ্নের ঠিকানা, আঞ্জুমান, মহামিলন, আশা ভালোবাসা।
১৯৯৬
বিচার হবে, এই ঘর এই সংসার, প্রিয়জন, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নেই, জীবন সংসার, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া।
১৯৯৭
প্রেম পিয়াসী, স্বপ্নের নায়ক, শুধু তুমি, আনন্দ অশ্রু, বুকের ভেতর আগুন।

তাই বাংলা চলচ্চিত্রের এই বরপুত্রের জন্মদিন উপলক্ষে টিএম ফিল্মস নিবেদিত ঢুলি কমিউনিকেনশনস-এর আয়োজনে রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী (২০ থেকে ২৬ সেপ্টেম্বর) চলচ্চিত্র উৎসব।

উৎসবের জমকালো উদ্বোধন হচ্ছে আজ (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় মধুমিতা প্রেক্ষাগৃহে। এতে প্রধান অতিথি হিসেবে থাকছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। অন্যদিকে উৎসব উদ্বোধক হিসেবে থাকবেন ঢালিউড সুপারস্টার শাকিব খান।
এছাড়া বিশেষ অতিথি থাকছেন গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান ফারজানা মুন্নী এবং বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ। অতিথি হিসেবে থাকছেন সর্বস্তরের শিল্পী-কুশলীরা।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন