বিনোদন

সালমান শাহ’র জন্মোৎসব কেক কেটে উদ্বোধন করলেন শাকিব খান

আজ (১৯ সেপ্টেম্বর) বাংলা চলচ্চিত্রের বরপুত্র সালমান শাহ’র জন্মদিন। এ উপলক্ষে টিএম ফিল্মস নিবেদিত ঢুলি কমিউনিকেনশনস-এর আয়োজনে রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী (২০ থেকে ২৬ সেপ্টেম্বর) চলচ্চিত্র উৎসব।

উৎসবের জমকালো উদ্বোধন হলো আজ (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় মধুমিতা প্রেক্ষাগৃহে। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। অন্যদিকে উৎসব উদ্বোধক হিসেবে ছিলেন ঢালিউড সুপারস্টার শাকিব খান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গান বাংলা টিভি ও টিএম ফিল্মসের কর্ণধার ফারজানা মুন্নী, চিত্রপরিচালক সোহানুর রাহমান সোহান, ছটকু আহমেদ, চিত্রনায়িকা শবনম বুবলী, নবাগত নায়িকা জাহারা মিতু, আইরিন সুলতানাসহ অনেকে।

শাকিব খান বলেন, আমি যখন স্কুলে পড়ি তখন প্রথম সালমান শাহ’র সিনেমা দেখি। সবার মতো তিনি আমারও খুব পছন্দের একজন অভিনেতা। আমি তার আত্মার শান্তি কামনা করছি।

অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সালমান শাহ চলে যাওয়ায় আমাদের চলচ্চিত্রে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা আমরা এখনো পূরণ করতে পারিনি। যদি তিনি আরো দশটি বছর বেঁচে থাকতেন তাহলে আমাদের চলচ্চিত্র আরো উচ্চতায় অবস্থান করতো।

তিনি আরো বলেন, সালমান শাহকে সময়ে বেঁধে রাখা যায়নি। দীলিপ কুমার, অমিতাব বচ্চন, উত্তম কুমার, নায়ক রাজ রাজ্জাক এর পর যদি বলতে হয় অবশ্য সেটি সালমান শাহ’র নাম। যখন যে চরিত্রে অভিনয় করতেন মনে হতো সালমানের জন্মই হয়েছে ওই চরিত্রের জন্য।সালমান শাহ’র চলাফেরা সব কিছুতেই একটা আর্ট ছিলো। সালমান শাহ আমার যেমন পছন্দের অভিনেতা ঠিক বর্তমান প্রজন্ম আমার সন্তানেরও প্রিয় নায়ক। সালমান শাহ বেঁচে থাকবে প্রজন্ম থেকে প্রজন্ম।

আনুষ্ঠানে শাকিব খান ও অতিথিরা কেক কেটে সালমান শাহ জন্মোৎসব-২০১৯’র শুভসূচনা করেন।

মধুমিতা প্রেক্ষাগৃহে সপ্তাহজুড়ে উৎসবে প্রদর্শিত হচ্ছে সালমান শাহ অভিনীত ৭টি বিশেষ সিনেমা। এরমধ্যে রয়েছে ২০ সেপ্টেম্বর ‘কেয়ামত থেকে কেয়ামত’, ২১ তারিখ ‘তোমাকে চাই’, ২২ তারিখ ‘মায়ের অধিকার’, ২৩ তারিখ ‘চাওয়া থেকে পাওয়া’, ২৪ তারিখ ‘তুমি আমার’, ২৫ তারিখ ‘অন্তর অন্তরে’ এবং উৎসবের পর্দা নামবে ২৬ সেপ্টেম্বর ‘সত্যের মৃত্যু নাই’ ছবিটি দিনব্যাপী প্রদর্শনের মাধ্যমে।

মধুমিতা হল কর্তৃপক্ষ জানায়, শুক্রবারে মর্নিং শো-সহ চারটি প্রদর্শনী হবে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির। বাকি ছবিগুলোর তিনটি করে শো হবে রোজ। শো টাইম: সকাল ১০টা থেকে ১২ টা (শুক্রবার), বেলা ১২টা থেকে ৩টা, ৩টা থেকে সন্ধ্যা ৬টা এবং ৬টা থেকে রাত ৯টা।

প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকীকে ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে সারাদেশে।

৯০ দশকের শ্রেষ্ঠতম নায়ক সালমানের প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। এ অভিনেতা মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যার বেশিরভাগই ছিল তুমুল জনপ্রিয় ও ব্যবসাসফল। মাত্র তিন বছরের অভিনয় জীবনে এমন দর্শকপ্রিয়তা চলচ্চিত্র ইতিহাসে বিরল।
১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‌‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তি পায়। এরপর থেকেই বাংলা চলচ্চিত্রে ভরসার প্রতিশব্দ হয়ে ওঠেন এ নায়ক।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় এই নন্দিত নায়কের লাশ। যে মৃত্যুর রহস্য আজও উন্মোচিত হলো না।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন