বিনোদন

বলিউড ছবিতে মিথিলা

দেশের র‍্যাম্প স্টপার ও মডেল হিসেবে বেশ পরিচিত তানজিয়া জামান মিথিলা। দীর্ঘদিন র‌্যাম্প মডেল হিসেবে দেশ-বিদেশের শোতে কাজ করে সুনাম অর্জন করেছেন। তবে এবারই প্রথম ভারতের লায়ন প্রোডাকশনের ব্যানারে ‘রোহিঙ্গা’ নামের একটি সিনেমায় মূল চরিত্রে অভিনয় করলেন তিনি। এরইমধ্যে ছবিটির ৯০ ভাগ শুটিং শেষ করে ঢাকায় ফিরেছেন।

মিথিলা বলেন, এই সিনেমার নির্মাতা হায়দার খানের সঙ্গে পরিচয় ছিল আমার। তিনি ফটোগ্রাফিও করেন। সেই সূত্রে আমার সঙ্গে পরিচয়।

 

এছাড়া বলিউডের ‘কমান্ডো’, ‘দঙ্গল’ ছবির সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। গত বছরের মাঝামাঝি সময়ে হঠাৎ আমাকে ‘রোহিঙ্গা’ ছবির জন্য লুক টেস্ট দিতে বলেন। তারপর কাজটির সুযোগ পেয়ে যাই। সম্প্রতি একটি লুক প্রকাশ হয়েছে। এই লুকের জন্য কোনো মেকআপই ব্যবহার করিনি। ডিসেম্বরজুড়ে আসাম, গোয়াহাটিসহ বেশকিছু লোকেশনে এর শুটিং হয়েছে। এখানে হুসনে আরা চরিত্রে অভিনয় করেছি আমি।

ছবিটি প্রসঙ্গে মিথিলা আরও বলেন, ‘রোহিঙ্গা’ বলিউডের ভিন্নধারার ছবি। এতে আমি রোহিঙ্গা মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি। এখানে বাংলাদেশে রোহিঙ্গা উপজীব্য নয়। ছবির গল্পে তাদের দূরাবস্থার কথাই উঠে এসেছে। এতে রোহিঙ্গা এবং হিন্দি দুই ভাষায় কথা বলতে হয়েছে। অভিনয়ের জন্য ভারতে গিয়ে রোহিঙ্গা ভাষা শিখতে হয়েছে আমাকে। স্ক্রিপ্ট নিয়ে স্টাডি করেছি।

ছবিতে ‘রোহিঙ্গা’ ইস্যু ছাড়াও ভালোবাসার গল্প রয়েছে। কাজটি করে দারুণ লেগেছে। ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। সামনে এর বাকি কাজের শুটিং হবে।

মিথিলা আরো বলেন, ভারতের পাশাপাশি সারাবিশ্বের নানান চলচ্চিত্র উৎসবে যোগ দিবে ‘রোহিঙ্গা’ সিনেমাটি। আশা করি, বেশ ভালো সাড়া পাবো এবং আমার চরিত্রটি দর্শকরা পছন্দ করবেন।

মিথিলার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। এর আগে ভুটানে একাধিক ছবিতে কাজ করেছেন তিনি। দেখা গেছে বলিউডেও। সালমান খানের আসন্ন ঈদে মুক্তি অপেক্ষায় থাকা ছবি ‘রাঁধে’-তে প্রধান খলনায়কের চরিত্রে অভিনয় করেছেন তিনি। ২০২০ সালের মাঝামাঝি সময়ে ‘রোহিঙ্গা’ মুক্তির সম্ভাবনা রয়েছে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন