Notice: 3.0.0 ভার্সন থেকে header.php ছাড়া থিম ফাংশনটি deprecated করা হয়েছে এবং এর এখনও কোন বিকল্প নেই। অনুগ্রহ করে আপনার থিমে একটি header.php টেমপ্লেট যোগ করুন। in /home1/deshreport/public_html/wp-includes/functions.php on line 4019
বইমেলায় সাংবাদিক অনিন্দ্য মামুনের ‘দ্বিতীয় প্রেম’ - দেশ রিপোর্ট বইমেলায় সাংবাদিক অনিন্দ্য মামুনের ‘দ্বিতীয় প্রেম’ - দেশ রিপোর্ট

শিক্ষা-ক্যাম্পাসসাহিত্য

বইমেলায় সাংবাদিক অনিন্দ্য মামুনের ‘দ্বিতীয় প্রেম’

বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে গ্রন্থমেলা ২০২০ শুরু হয়ে গেল। প্রতিবছর এ মেলাকে ঘিরে সহস্র বই প্রকাশিত হয়। নতুন নতুন বইয়ের গন্ধে পুলকিত হয় পাঠকের মন।

এবারের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে সাংবাদিক অনিন্দ্য মামুনের গল্পগ্রন্থ ‘দ্বিতীয় প্রেম’। যাতে রয়েছে আটটি গল্প। মামুন বলেন, ‘‘প্রথমগল্পগ্রন্থ। প্রথম সন্তানের মতোই।‌ নামটির পেছনে লেগে আছে ভিন্নরকম এক অনুভূতি। আমার নতুন অধ্যায়। সামনে আরো কিছু গল্পের বই আসবে। ঐ বিষয়টি নিয়ে পরে কখনো আরেকটু বলব। ‘দ্বিতীয় প্রেম’এখন আমার প্রিয় মানুষগুলোর মুখে মুখে।

‘কেউ বলেন, গল্পকে অনেকদূর নিয়ে যাবে। কেউ বলেন, আমি পরে মুগ্ধ। আমি ধন্য হই। আমি ঋদ্ধ হই। আমি পরের প্রচ্ছদের জন্য স্বপ্ন দেখতে প্রেরণা পাই। গ্রন্থের গল্পটি যদি কারো ভালো লাগে, কারো মন স্পর্শ করে, তাই আমার বড়ো স্বার্থকতা।

বইয়ের গল্পগুলার শিরোনাম হচ্ছে, ‘ক্যামেরার পেছনে’, ‘দ্বিতীয় প্রেম’, ‘মিতু চলে গেছে’, ‘বাবু ভাইয়ের বিবাহবিষয়ক ট্র্যাজেডি’, ‘প্লেবয়’, ‘অনুর দুই চোখ ভিজে এলো’, ‘তন্বীর সিক্সথ সেন্স’, ও ‘সুশোভন ও মেয়েটি’।

প্রতিটি গল্পেই রয়েছে জীবনবোধের স্পষ্ট ছাপ, রয়েছে না পাওয়ার বেদনা আর পাওয়ার আনন্দ। প্রেমিকার সঙ্গে হেঁটে চলার অনুভূতি এবং শহরের গল্প বিধৃত হয়েছে গল্পগুলোতে।

পাবলিকেশন্সের ২৫৩-২৫৪-২৫৫ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাবে। এছাড়াও রকমারি ডটকমে পাওয়া যাচ্ছে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন