বিনোদন

সজলের সঙ্গে প্রথমবার নাটকে জুটি বাঁধলেন যুথি

প্রথমবারের মতো নাটকে একসাথে জুটি বাঁধলেন ছোট পর্দার জনপ্রিয় তারকা ও অভিনেতা আব্দুন নূর সজল ও যুথি। নাটকটিতে তার বিপরীতে প্রথমবারের মতো অভিনয় করলেন যুথি। গতানুগতিক গল্পের বাহিরে একটু ভিন্ন ধরনের গল্পে ছোট পর্দায় দেখা মিলবে তাদের।

আমাদের সমাজে নানা সময় প্রতিবন্ধীদের বিভিন্ন প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়। তবে সুযোগ পেলে অন্য সুস্থ মানুষের মতো তারাও দারুণ কিছু করে দেখাতে পারে। এমনই ভাবনা থেকে সুস্ময় সুমনের রচনায় আর এন রূম্পা নির্মাণ করেছেন নাটক ‘ডবলিউ’। নাটকটিতে নাম ভূমিকায় বুদ্ধিপ্রতিবন্ধীর চরিত্রে অভিনয় করেছেন সজল। আর সোহেলি নামের চরিত্রে দেখা মিলবে যুথির।

সজল বলেন, অটিস্টিক মানুষদের দেখলে সমাজের অনেক মানুষই একটু ভিন্ন চোখে দেখে। যেটা আসলেই উচিত নয়। সবারই উচিত তাদের পাশে দাঁড়ানো। তাদের সঙ্গে সবাই মিশলে, একটু সহযোগিতা করলে, তারাও সবার মতো স্বাভাবিক জীবন যাপন করতে পারবে।

এছাড়াও নির্মাতা রুম্পা বলেন, এখন প্রেম-ভালোবাসা নিয়ে নাটকের ট্রেন্ড চলছে। আমি একটু এর বাইরে গিয়ে ভিন্ন ধারণার কাজ করেছি। অটিস্টিকদের পাশ দাঁড়ানো, তাদের সহযোগিতা করা আমাদের প্রত্যেকেরই দায়িত্ব। এমন সুন্দর একটি গল্প নিয়ে কাজ করতে পেরে অনেক ভালো লাগছে। নাটকটিতে সজলকে একটু পরিণত বয়সেই দেখিয়েছি। পরিণত হলেও তার আচরণ সেই শিশুর মতোই। চেষ্টা করেছি একটু ভিন্ন কিছু করার। একজন মানুষও যদি আমাদের নাটকটি দেখে সচেতন হন, আমাদের পরিশ্রম সার্থক হবে।

যুথি বলেন, নাটকের গল্পটি অটিজম নিয়ে। এই রকম একটা গল্পে কাজ করতে পারাটাও বেশ ভালো লাগার। এখানে আমি সজল ভাইয়ের বিপরীতে কাজ করেছি। তিনি একজন অটিস্টিক ছেলের চরিত্রে অভিনয় করেছেন। তাকে সারিয়ে তুলতে গিয়ে একটা নতুন সম্পর্ক তৈরি হয়ে যায়, কিন্তু শেষদিকে সেটা পরিণতি পায় না। এই নাটকটি দর্শক মনে এক অন্যরকম অনুভূতি তৈরি হবে বলে আমি বিশ্বাস করি।

সজল ও যুথি ছাড়াও ‘ডবলিউ’তে আরও অভিনয় করেছেন ঝুনা চৌধুরী, খান সুমন, অপু সরকার, শিরিন আলম, আসলাম প্রমুখ। খুব শিগগির বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে জানিয়েছেন পরিচালক।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন