বিনোদন

কলকাতায় রত্নগর্ভা জয়ার মা

(৮ মার্চ) বিশ্ব নারী দিবস উপলক্ষে কলকাতায় ‘রত্নগর্ভা’ সম্মাননায় ভূষিত হলেন দুই বাংলার অন্যতম অভিনেত্রী জয়া আহসানের মা রেহানা মাসউদ।

মায়ের সম্মাননা অর্জনের ঠিক এক দিন আগে কলকাতার একটি মঞ্চে অনুপ্রেরণাদায়ী নারী হিসেবে পুরস্কৃত হয়েছেন অভিনয়শিল্পী মেয়ে জয়া আহসান। অতিথি হিসেবে সঙ্গে ছিলেন মা রেহানা মাসউদ। আর এক দিন পর গতকাল রোববারের সন্ধ্যায় মেয়ের সাফল্যের কারণে মাকে পুরস্কৃত করছে কলকাতার দা বেঙ্গল চেম্বার। বার্ষিক এ অনুষ্ঠানে ভারতের রত্নদের মধ্য থেকে যাঁদের মায়েদের সম্মাননা জানানো হয়েছে, তাঁরা হলেন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের মা, সাহিত্যিক শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের মা, সংগীতশিল্পী জয়তী চক্রবর্তীর মা প্রমুখ। জয়া আহসান ভারতের চলচ্চিত্রে নিজের সাফল্যের উজ্জ্বল স্বাক্ষর রেখে চলছেন বলেই তাঁর মা রেহানা মাসউদকে বেঙ্গল চেম্বার অব কমার্স সম্মানিত করার সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে।

রেহানা মাসউদ বলেন, আমার মেয়ে জয়ার জন্য এখানে আসতে পেরেছি। মেয়ের সাফল্যের জন্যই আমার এই সম্মাননা প্রাপ্তি। আমি গর্বিত। আমার মেয়েকে সবাই চেনেন-জানেন। মা হিসেবে নিজেকে ধন্য মনে হয়। যারা ‘রত্নগর্ভা’ সম্মাননা দিলেন তাদের কাছে কৃতজ্ঞতা। আমার মেয়ের জন্য দোয়া চাই সবার কাছে।
জয়া আহসান বলেন, জীবনে অনেক সম্মাননা পেয়েছি। তবে মাকে যে সম্মাননা দেওয়া হয়েছে, এটা আমার কাছে বেশি আনন্দের। মায়ের প্রতিদান দেওয়া সম্ভব নয়। এটা ছোট্ট একটা কৃতজ্ঞতা প্রকাশ।

এদিকে মায়ের রত্নগর্ভা সম্মাননা অর্জনের আগের দিন (৭ মার্চ) কলকাতায় ‘তুমি অনন্যা’ সম্মাননা অর্জন করেছেন জয়া আহসান। কলকাতা শহরের জ্ঞানমঞ্চে তিনি এই সম্মাননা গ্রহণ করেন। দেশের বাইরে থেকে এমন সম্মাননা গ্রহণ করতে পেরে ভীষণ আনন্দিত জয়া আহসান। বাংলাদেশের টেলিভিশন নাটকে অভিনয়ের একটা পর্যায়ে চলচ্চিত্রেও কাজ শুরু করেন জয়া আহসান। দেশের বাইরে তার শুরুটা হয় ‘আবর্ত’ ছবি দিয়ে। সর্বশেষ ভারতে ও বাংলাদেশে মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত ‘রবিবার’ ছবিটি।

এছাড়া  মুক্তির অপেক্ষায় আছে ‘বিনিসুতোয়’, ‘ভূত পরী’ ও ‘অর্ধাঙ্গিনী’। বাংলাদেশে শুটিং শেষ হয়ে আছে ‘পেয়ারার সুবাস’ ও ‘অলাতচক্র’ সিনেমার। ১৪ মার্চ থেকে অসমাপ্ত ‘বিউটি সার্কাস’ ছবির শুটিংয়ে অংশ নেওয়ার কথা রয়েছে জয়ার।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন