মুক্তমত

জনসচেতনতায় সংবাদ সঞ্চালকগণ

নিউজ ডেস্ক||

তাদের মুখ থেকেই শোনা হয় দেশের প্রতিদিনকার খবর। সবার ছুটি হলেও ছুটি নেই তাদের। সংবাদকর্মীদের সংগ্রহ করে আনা সংবাদগুলো তাদের সুন্দর উপস্থাপনার মাধ্যমেই নিয়মিত জানতে পারছি আমরা। করোনা দুর্যোগেও তারা জীবনবাজি রেখেই নিয়মিত ছুটে যাচ্ছেন অফিসে। ব্যক্তিগত নিরাপত্তা বজায় রেখেই দায়িত্ব পালন করছেন। এবার সাধারণ মানুষের প্রতি দায়বদ্ধতা অনুভব করে সচেতনতা তৈরিতে এক হলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের বেশকিছু সংবাদ সঞ্চালক।

নাদিরা আশরাফের উদ্যোগে টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের ১৫ জন সংবাদ সঞ্চালক এক হয়ে তৈরি করলেন একটি ভিডিওচিত্র। যেখানে তারা দর্শকদের অনুরোধ করেছেন ঘরে থাকার জন্য। বলেছেন, ‘আপনার ঘরের জানালা, হাসপাতালের অক্সিজেন ভেন্টিলেটরের চেয়েও উত্তম।’

এ প্রসঙ্গে বাংলাভিশনের জেষ্ঠ সংবাদ পাঠিকা সংগীতা খান বলেন, “সংবাদ পাঠ করতে গিয়েই দেখতে পাচ্ছি, দুর্যোগ প্রতিরোধে মানুষকে নানাভাবেই ঘরে থাকতে বলা হলেও অনেকেই এ ব্যাপারে এখনও সচেতন নন। আমরা যারা সংবাদ পড়ি তাদের মানুষ কিছুটা হলেও চেনেন। তাই নিজেদের দায়বদ্ধতার জায়গা থেকেই আমরাও আহ্বান জানিয়েছি সবাই যেন ঘরে থাকেন, সচেতন থাকেন।”

নাদিরা আশরাফ বলেন, “দেশের করোনা যোদ্ধারা যারা ঝুঁকি মেনে নিয়েই নিয়মিত কাজ করে যাচ্ছেন আমরাও তাদের দলেই। কোন ধরণের বিশেষ সুরক্ষা ব্যাবস্থা না থাকলেও আমরা নিজেদের সুরক্ষা নিজেরাই নিশ্চিত করে প্রতিদিনই কাজে যোগ দিচ্ছি। মানুষকে বলতে চাই আমরা আপনাদের জন্য বাইরে আছি, আপনারা ঘরে থাকুন। এ বার্তাটি পৌঁছে দিতেই যার যার জায়গা থেকে এ উদ্যোগটি নিয়েছি।”

এতে অংশ নিয়েছেন নাদিরা আশরাফ, সেলিনা তাওহিদ, জেবা রহমান, নাজিয়াত শাহরীন, নাহিদ জামান সোমা, সাদাত সাকের, সংগীতা খান, সিফাত শারমীন, আয়েশা নুসরাত, ফারহানা আহমেদ, রওশান কবির, রওনাক জাহান, বিপাশা মজুমদার, ফাতেমা জান্নাত ইরিন, সাকিলা ছোবহান।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন