বিনোদন

১৫ বছর পর শোক দিবসে রিয়াজ-শাহনূর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ থেকে মুজিব বর্ষ উদযাপন শুরু হয়েছে। তবে সেটা করোনার কারণে ভালো ভাবে উদযাপিত হচ্ছে না। তারপরও জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে মুজিববর্ষ সীমিত পরিসরে হলেও উদযাপন করার চেষ্টা করা হচ্ছে নানান আঙ্গিকে।

জাতির জনকের জন্মশতবার্ষিকীতে মোহাম্মাদ হোসাইনের অনুপ্রেরণায় ও বিদ্যুৎ, জ্বালানি, খনিজসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে মুজিববর্ষের বিশেষ ওভিসি (অনলাইন বিজ্ঞাপন) ‘মুজিব তোমায় কথা দিলাম’। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্তির থিম নিয়ে ওবিসিটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন গুণী নির্মাতা গাজী ফারুক। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক রিয়াজ, চিত্রনায়িকা শাহনূর, গাজী ফারুক ও শিশু শিল্পী সানজিদ।

এদিকে গত ৯ জুলাই রাজধানীর প্রিয়াঙ্কা শুটিং হাউজে ওবিসিটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। কোহিনূর আক্তার সূচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’ সিনেমায় রিয়াজের সাথে সর্বশেষ চিত্রনায়িকা শাহনূর অভিনয় করেছিলেন। দীর্ঘ ১৫ বছর পর আবারো তার সাথে কাজ করলেন।

শাহনূর বলেন, আমাদের বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি রইল গভীর শ্রদ্ধা। তার জন্মশতবার্ষিকী উদযাপন শুরু হয়েছে গত ১৭ মার্চ থেকে। নানানভাবে শতবার্ষিকী সীমিত পরিসরেই উদযাপিত হচ্ছে। তার প্রতি নানাভাবে আমাদের গভীর শ্রদ্ধা জানানো হচ্ছে। হয়তো করোনার এই ভয়াবহতা না থাকলে আরো বড় পরিসরে জাতির জনকের প্রতি বছরজুড়েই নানান আয়োজনে শ্রদ্ধা জানানো হতো। তারপরও মুজিব তোমায় কথা দিলাম’ ওবিসিটির মাধ্যমে আমাদের জাতির জনকের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা নিবেদনের চেষ্টা করা হয়েছে। নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে এভাবেই আমরা যুগের পর যুগ ছড়িয়ে দিতে চাই। ধন্যবাদ গাজী ফারুক ভাইকে আমাকে এমন অসাধারণ একটি কাজের সাথে সম্পৃক্ত রাখার জন্য। কাজটি করতে গিয়ে আমি ভীষণ ইমোশনাল হয়ে পড়েছিলাম।

গাজী ফারুক বলেন, নিজের মেধাকে কাজে লাগিয়ে যতটা ভালোভাবে ওবিসিটি নির্মাণ করা যায়, তা করেছি। রিয়াজ ভাই এবং শাহনূর আমাকে ভীষণ আন্তরিকতা নিয়ে সহযোগিতা করেছেন। সহযোগিতা করেছেন আ. সালাম ও সুরশ্রী। আমি খুব আশাবাদী এই ওবিসিটি নিয়ে।

আগামী ১৫ আগস্ট শোক দিবসে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের নিজস্ব ওয়েবসাইট, ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার শুরু হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন