Notice: 3.0.0 ভার্সন থেকে header.php ছাড়া থিম ফাংশনটি deprecated করা হয়েছে এবং এর এখনও কোন বিকল্প নেই। অনুগ্রহ করে আপনার থিমে একটি header.php টেমপ্লেট যোগ করুন। in /home1/deshreport/public_html/wp-includes/functions.php on line 4019
গরিবের বন্ধু নাসির কাশেমের পৃষ্ঠপোষকতায় মানুষ এর যাত্রা শুরু - দেশ রিপোর্ট গরিবের বন্ধু নাসির কাশেমের পৃষ্ঠপোষকতায় মানুষ এর যাত্রা শুরু - দেশ রিপোর্ট

প্রধান সংবাদমুক্তমত

গরিবের বন্ধু নাসির কাশেমের পৃষ্ঠপোষকতায় মানুষ এর যাত্রা শুরু

ধর্ম-বর্ণ সব অসহায় এর বন্ধু “মানুষ” এই শ্লোগানকে সামনে রেখে সংগঠনের পথচলা।

সংগঠনের উদ্দেশ্য হলো দুটিঃ রাতের আধারে যারা পথে প্রান্তরে রাস্তার পাশে ঘুমিয়ে থাকেন জীবন যাপন করেন এবং রাস্তাতেই যাদের সংসার তাদের মাসের কোন একটি দিন উন্নতমানের খাবার প্রদান করা।

সুদূর কানাডা থেকে বাংলাদেশের অসহায় মানুষের জন্য ধর্ম বর্ণ সর্বশ্রেণীর দুঃখী মানুষের জন্য আমাদের সম্মানিত ও গরিবের বন্ধু নাসির কাশেম ও জাহেদুল ইসলাম ভাইয়ের পৃষ্ঠপোষকতায় শুরু আর্ত-মানবতার সেবায় নিয়োজিত একটি সংগঠন যার নাম মানুষ। আর্ত-মানবতার সেবায় নিয়োজিত রাতের আঁধারে যারা রাস্তায় থাকে, রাস্তায় ঘুমায়, রাস্তায় যাদের জীবন তাদের জন্য মাসের একটি দিন একটু উন্নত খাবার প্রধান করার উদ্দেশ্যে প্রতিষ্ঠিত মানুষ। আর এই প্রতিষ্ঠানের প্রথম আত্মপ্রকাশ কার্যক্রমের শুভ সূচনায় উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্রের জনপ্রিয়, জননন্দিত আলোচিত চিত্রনায়ক ওমর সানি সহ ছিলেন বাংলা চলচ্চিত্রের এক উজ্জ্বল নক্ষত্র, আমাদের চলচ্চিত্র নির্মাতা এফআই মানিক। উপস্থিত ছিলেন জাজ মাল্টিমিডিয়ার সুযোগ্য সিইও, আপন এন্টারটেনমেন্টের চেয়ারম্যান কানাডা প্রবাসী আলিমুউল্লাহ খোকন, রাজ্য মাল্টিমিডিয়ার চেয়ারম্যান অভিনেতা, অভিনেত্রী, চিত্রগ্রাহক, সাংবাদিক সংগীতশিল্পী সহ অনেকেই। যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে, রাত জেগে মগবাজার, হাতিরঝিল, এফডিসির সামনে, সোনারগাঁ, কাওরান বাজারের সামনে, বাংলা মোটরস, বাংলাদেশ জাদুঘর, টিএসসির মোড়, মৌচাক-মালিবাগ এর পথে প্রান্তরে যারা ঘুমিয়ে ছিলেন তাদেরকে ঘুম থেকে তুলে আমরা খাবার প্রদান হয়। যদিও আয়োজনটা ছিল একদম অল্প পরিসরে। পরবর্তীতে তারা আরো সুন্দর ও সফলভাবে প্রতিটি প্রোগ্রাম করবে বলে আশা ব্যক্ত করেন বিশিষ্ট সমাজ সেবক, কানাডা প্রবাসী ও ব্যবসায়ী, AOL College এর প্রতিষ্ঠাতা ও Grace Cox Hotel এর পরিচালক নাছির কাশেম ও জাহেদুল ইসলাম।

তারা আরো বলেন, আমরা অসহায় মানুষের পাশে আছি থাকবো আর মৃত্যুর আগ পর্যন্ত মানুষ হয়ে মানুষের জন্য কাজ করে যাব, আপনাদের দোয়া ও ভালোবাসা ছাড়া আর কিছুই চাইবার নেই তবে আপনারা সবাই আমাদের “মানুষ”র জন্য, আমাদের নতুন সংগঠনের জন্য দোয়া ও আশীর্বাদ করবেন বলে আশা ব্যক্ত করেন।

জাজ মাল্টিমিডিয়ার সুযোগ্য সিইও, আপন এন্টারটেনমেন্টের চেয়ারম্যান কানাডা প্রবাসী জনাব আলিমুউল্লাহ খোকন বলেন, মানুষ সংগঠনের যাত্রা লগ্নে আমি থাকতে পেরে নিজে গর্বিত মনে করি। তাদের কার্যক্রম সাথে যে কোন প্রযোজনে আমি থাকতে চাই। এই সংগঠন যেন মানুষের কল্যানে সব সময় কাজ করে ভবিষতে অসহায়দের পাশে আরো বড় পরিসরে এগিয়ে যেতে পারে। এই সংগঠন যার পৃষ্ঠপোষকতায় আমাদের চলচ্চিত্রের নিবেদিত প্রান কানাডা প্রবাসী ও ব্যবসায়ী, AOL College এর প্রতিষ্ঠাতা ও Grace Cox Hotel এর পরিচালক নাছির কাশেম ও জাহেদুল ইসলাম তাদের সুস্থতা কামনা করি। তারা অসহায় গরীবদের পাশে এভাবে সব সময় এগিয়ে আসে।

উপস্থিত ছিলেন চিত্রনায়ক ওমর সানি তিনি বলেন, আমি বরাবরই মানুষের মাঝে থাকতে পছন্দ করি, আমি এই মানুষের কারণেই আজকে আপনাদের ওমরসানি হয়েছি, আমি মানুষের কারণেই আজকে চিত্রনায়ক হয়েছি, মানুষের কোন রং নেই, মানুষের কোন বর্ণ নেই, সকল মানুষের পাশেই আমি সব সময় থাকতে চেষ্টা করেছি আর মৃত্যুর আগ পর্যন্ত মানব সেবায় নিজেকে বিলিয়ে দেব এটাই আমার প্রত্যয়। তাই মানব সেবার কথা শুনে কোন চিন্তা নয় কোন ভাবনা নয়, আমি চিত্রনায়ক হিসেবে নয়, একজন মানুষ হিসেবে সম্মতি জ্ঞাপন করি। আমার ওদের পাশে দাঁড়ানো উচিত তাই আমি ছুটে এসেছি, মাঝরাতে এই ভয়ঙ্কর ক্রান্তিলগ্নে। আমার একটা উদ্দেশ্য সেটা হচ্ছে মানুষ হয়ে মানুষকে ভালোবাসা। মানুষ হয়ে মানুষের পাশে থাকা। মানুষ নামের প্রতিষ্ঠানের প্রথম কার্যক্রম অনুষ্ঠানকে আরো অলংকৃত করেতে উপস্থিতি ছিলেন বাংলা চলচ্চিত্রের পরিচালক জনাব এফআই মানিক।

পরিচালক রানা বর্তমান বলেন, আমি উদ্যোগ দাতা, প্রতিষ্ঠাতা এসব কিছু নই। আমি আসলেই একজন সেবক হিসেবে এখানে এসেছি, আমি এসেছি সেবা করতে, আমি এসেছি মানুষের পাশে থাকতে, আমি এসেছি মানুষ হয়ে মানুষকে সহযোগিতা করতে আর আমার সঙ্গে যারা আছেন বা ছিলেন তারাও একই প্রত্যয় একই উদ্দেশ্যেই আমাদের ব্যানার এর কাছে আবদ্ধ হয়েছেন। যেমন টাকা দিয়ে মানুষের ভালোবাসা অর্জন করা যায়, মানুষকে ভালোবাসা যায়। তেমনি আপনার মেধা বুদ্ধি দিয়ে মানুষকে সেবা করা যায়। মানুষকে ভালোবাসা যায়,মানুষের পাশে দাঁড়ানো যায়। মানুষ সংগঠনটির শুরুতে উপস্থিত হয়ে আমাদের সংগঠনের  কার্যক্রমটিকে সম্মানিত করেছেন যারা বিশেষ করে চলচ্চিত্র চিত্রনায়ক ওমর সানি, চিত্রপরিচালক এফ আই মানিক, মিডিয়া ব্যক্তি জাজ মাল্টিমিডিয়ার সিইও আলীমুউল্লা খোকনসহ যারা অদ্ভূতভাবে সঙ্গে জড়িত ছিলেন তাদের সবাইকে জানাই একরাশ প্রীতি ও শুভেচ্ছা। সঙ্গে থাকবেন ভালো থাকবেন সবাইকে সুস্থ রাখবেন বলেই রানা বর্তমান বক্তব্য শেষ করে প্রথম কার্যক্রমের সমাপ্তি করেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন