খেলা

জয় দিয়ে ইউরো মিশন শুরু স্পেনের

জয় দিয়ে ইউরো মিশন শুরু করলো গত দুই আসরের টানা চ্যাম্পিয়ন স্পেন। সোমবার ইউরো ফুটবলে ডি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ১-০ গোলে হারিয়ে মিশন শুরু করে তারা।

শুরু থেকেই ম্যাচে আধিপত্য ছিল স্পেনের। ১৫ মিনিটে গোলই পেতে পারত স্প্যানিশ শিবির। তবে মোরাতার চেষ্টা প্রতিহত করেন চেক প্রজাতন্ত্রের দক্ষ গোলরক্ষক চেক পিওতর। ২৯ মিনিটে আবারো স্প্যানিশ স্ট্রাইকার মোরাতার আক্রমণ। এবারও বাধা হয়ে দাঁড়ান চেক পিওতর। ফলে হতাশ হতে হয় স্পেনকে।

প্রথমার্ধের শেষ মুহূর্তে কাউন্টার অ্যাটাকে জোরালো আক্রমণ করে চেক প্রজাতন্ত্র। তবে নেসিডের নেয়া শট প্রতিহত করে দলকে বিপদের হাত থেকে মুক্ত করেন স্পেনের ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডে গেয়া।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে স্পেন। তবে ৫৭ মিনিটে গোলের দারুণ সুযোগ সৃষ্টি করেছিল চেক প্রজাতন্ত্রই। ক্রেজসির বাঁকানো ক্রসে হাবনিক শট নিয়েছিলেন। তবে এই যাত্রায়ই দলকে সেভ করেন স্পেন গোলরক্ষক।

এরপর বলা চলে হয়েছে আক্রমণ পাল্টা আক্রমণ। ড্র হতে যাচ্ছে ম্যাচ, এমন আবহ যখন তুঙ্গে, তখন স্পেনের হয়ে ত্রাণকর্তা রূপে হাজির হন ডিফেন্ডার জেরার্ড পিকে। ৮৭ মিনিটে মাঝমাঠ থেকে আন্দ্রেস ইনিয়েস্তার পাসে দুর্দান্ত হেডে চেক প্রজাতন্ত্রের জাল কাঁপান পিকে। শেষ পর্যন্ত ১-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বস্ক শিবির।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন