খেলা

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের বিশ্বরেকর্ড!

ক্রীড়া ডেস্ক:  অবিশ্বাস্য, অভূতপূর্ব, অভাবনীয়, অকল্পনীয় কিংবা অতুলনীয়। পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ড যা করল এর বিশেষণ হতে পারে এমন অনেক কিছুই। মঙ্গলবার রাতে নটিংহামের ট্রেন্টব্রিজে অ্যালেক্স হেলের ১২২ বলে ১৭১ রানের সুবাদে মাত্র তিন উইকেট হারিয়ে ৪৪৪ রানের পাহাড়সম রানের রেকর্ড গড়ে ইংলিশরা। এ যেন ব্যাট বলের লড়াই নয়, ইংল্যান্ডের কাছে পাকিস্তানের  স্রেফ ক্রিকেটপাঠ!

ওয়ানডে ক্রিকেটে এটিই দলীয় সর্বোচ্চে রান। আর আগে এ খেতাবটি ছিল শ্রীলঙ্কার দখলে। লঙ্কানরা করেছিল ৪৪৩ রান। এদিন শুরুটা করেছেন অ্যালেক্স হেলস। ৫৫ বলে হেসে-খেলে অর্ধশতক। তারপর রীতিমত পাক বোলারদের কচুকাটা করেছে এই ইংলিশ তারকা। ৮৩ বলে সেঞ্চুরি আর ১২২ বলে ১৭১ রানের এক অসাধারণ ইনিংস।

৪টি ছক্কা আর ২২ চারে হেলস তাঁর ইনিংসটি সাজান। ভাঙেন স্ট্রাউসের ১৯ বাউন্ডারির রেকর্ডও। এ ছাড়া ৮৬ বলে ৮৫ রান করে সাজঘরে ফিরে যান রুট। এই দুই ব্যাটসম্যান আউট হলেও থেমে থাকেনি ইংলিশ ব্যাটসম্যানদের ঝড়। জস বাটলার ও ইয়ন মরগান মিলে স্কোর বোর্ডে যোগ করেন আরও ১৪৭ রান। ৩ চার ও ৫ ছক্কায় ২৭ বলে ৫৭ করে অপরাজিত মরগান। আর ৭টি করে চার ও ছক্কায় ৫১ বলে দলকে অপরাজিত ৯০ রান উপহার দিয়েছেন বাটলার।

পাকিস্তানের বোলারদের মধ্যে ১০ ওভারে ১১০ রান গুনেছেন ওহাব রিয়াজ। ১০ ওভারে ৭৪ রান দিয়েছেন হাসান আলি, ৭২ রান খরচায় উইকেট-হীন মোহাম্মদ আমিরও। ১ ওভারে বল করে ২০ রান দিয়েছেন অধিনায়ক আজহার আলি। তবে আজকের ম্যাচ জিতলেই ৫ ম্যাচের সিরিজ জিতে যাবে ইংল্যান্ড।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন