খেলাপ্রধান সংবাদ

বোলিং কোচ ওয়েস্ট ইন্ডিজ দলের সাবেক অধিনায়ক কোর্টনি ওয়ালস।

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হতে যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজ দলের সাবেক অধিনায়ক কোর্টনি ওয়ালস। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কিংবা ওয়ালস কেউই এখনও এ ব্যাপারে প্রকাশ্যে কোনও কথা বলেননি। তবে, ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, ওয়ালসের সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছে বিসিবি।

ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, আগামী সপ্তাহেই ঢাকায় আসছেন ওয়ালস। হিথ স্ট্রিকের স্থলাভিষিক্ত হবেন তিনি। বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হিসেবে দুই বছর দায়িত্ব পালন করেছেন স্ট্রিক। জিম্বাবুয়ের এই সাবেক পেসারের সঙ্গে টাইগারদের অধ্যায় শেষ হয় গত মে মাসে। তিনি ভারতে একটি রাজ্য ক্রিকেট দলে কোচিংয়ের দায়িত্বে আছেন।

হিট স্ট্রিক অধ্যায় সমাপ্তের পর টাইগার পেসারদের গুরুর সন্ধানে গত কয়েক মাস ধরেই সাবেক ক্রিকেটারদের সঙ্গে কথা বলে বিসিবি। পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ, শ্রীলঙ্কার সাবেক পেসার চামিন্ডা ভাস ও সাউথ আফ্রিকার সাবেক ক্রিকেটার অ্যালান ডোনাল্ডের সঙ্গে চুক্তির চেষ্টা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তবে এসব চেষ্টা ব্যর্থ হওয়ার পর সাবেক ওয়েস্ট ইন্ডিজ তারকা ওয়ালসের শরনাপন্ন হয় বিসিবি। আর ‍দুই পক্ষ সমঝোতায় পৌঁছেছে বলে সংবাদ প্রকাশ করে ক্রিকইনফো। ২০০১ সালে অবসর নেয়ার পর এই প্রথম কোচ হিসেবে বড় দায়িত্ব পেতে যাচ্ছেন ওয়ালস। এর আগে তিনি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নির্বাচক, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল জ্যামাইকা তালাওয়াশের মেন্টর, ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে বাংলাদেশ দলের কোচিং করাবেন ওয়ালস। এর আগে ওয়েস্ট ইন্ডিজের সাবেক ওপেনার গর্ডন গ্রিনিজের অধীনে ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জিতে ১৯৯৯ সালের বিশ্বকাপে অংশ নিয়েছিলো বাংলাদেশ দল।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন