খেলাপ্রধান সংবাদ

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতল অস্ট্রেলিয়া!

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলেও এক ম্যাচ হাতে রেখে ওডিআই সিরিজ জিতে নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। বুধবার রাঙ্গিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে লঙ্কানদের ছয় উইকেটে হারিয়েছে অজিরা।

এই জয়ের ফলে ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করলো ওয়ার্নাররা। পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৪ সেপ্টেম্বর। পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল তিনটায়।

আজকের ম্যাচে প্রথমে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে তারা ২১২ রান সংগ্রহ করে স্বাগতিকরা। দলের পক্ষে ধনঞ্জয়া ডি সিলভা সর্বোচ্চ ৭৬ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ।

অস্ট্রেলিয়ার পক্ষে জন হ্যাস্টিংস একাই নেন ৬টি উইকেট। এছাড়া মিচেল স্টার্ক ১টি, স্কট বোল্যান্ড ১টি, অ্যাডাম জাম্পা ১টি ও ট্রাভিস হেড ১টি করে উইকেট নেন।

এরপর ২১৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে অস্ট্রেলিয়া। ওপেন করতে নেমে অ্যারোন ফিঞ্চ ১৯ বল খেলে ৫৫ রান করে আউট হন। ১৮ বলে অর্ধশত পূর্ণ করেন তিনি।

আর ৯০ রান করে অপরাজিত থাকেন জর্জ বেইলি। ৪০ রান করেন ট্রাভিস হেড। শ্রীলঙ্কার পক্ষে সাচিথ পাথিরানা ৩টি ও দিলরুয়ান পেরেরা ১টি করে উইকেট নেন। প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন জন হ্যাস্টিংস।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন